Monday , May 21 2018
  • # ১৮ নম্বর জেলা পরিষদ আসনের প্রার্থী তৃণমূলের রাজ্য কমিটির সদস্য তথা উত্তর দিনাজপুর জেলার প্রাক্তন তৃণমূল জেলা সভাপতি অসীম ঘোষ পরাজিত। বিজেপির প্রার্থী কমলচন্দ্র সরকারের কাছে পরাজিত হন তিনি।
  • # জেলা পরিষদে চোপড়ার তিনটি আসনেই জয় পেল তৃণমূল কংগ্রেস
  • # ইটাহার পঞ্চায়েত সমিতির মোট ৩৫টি আসনের মধ্যে ইতিমধ্যেই ১৮টি আসনে জয় পেয়েছে তৃণমূল। ফলে এই পঞ্চায়েত সমিতিও দখল নিতে চলেছে তৃণমূল। ৩টি আসনে জয় পেয়েছে বিজেপিও।
  • # করণদিঘিতে মোট ৩৮টি আসনের মধ্যে ৩১টির ফল ঘোষণা হয়েছে। তারমধ্যে ২৫টিতে তৃণমূল জয়লাভ করেছে। ৬টিতে বিজেপি।
  • # কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির মোট ২৪ টি আসনের মধ্যে তৃণমূল ১৩টি আসনে জয়লাভ করেছে। বিজেপি ১১টি আসন নিজেদের দখলে রেখেছে।
  • # চোপড়ার পঞ্চায়েত সমিতি দখল নিল তৃণমূল। মোট ২৪টি আসনের মধ্যে ২১টি পেয়েছে তৃণমূল। বিজেপি পেয়েছে ৩টি।
  • # গোয়ালপোখর ১ পঞ্চায়েত সমিতির দখল নিল তৃণমূল। ৪১ টি মোট আসনের মধ্যে ৩০টির ফল ঘোষণা হয়েছে। যার মধ্যে ২৮টি আসনেই জয় পেয়েছে তৃণমূল।
  • # উত্তর দিনাজপুর জেলার গ্রাম পঞ্চায়েতের ফলাফল দেখুন একনজরেঃ
  • # বীরঘই গ্রাম পঞ্চায়েতের দখল নিল বিজেপি। ২৪টি আসনের মধ্যে ১৫টি পেয়েছে বিজেপি। ৭টি পেয়েছে তৃণমূল। ১টি আসন পেয়েছে নির্দল ও একটি আসন পেয়েছে কংগ্রেস।
  • # উত্তর দিনাজপুর জেলায় মোট ৯৮টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে এখনও পর্যন্ত ৬৪টি গ্রাম পঞ্চায়েতের গণনা সম্পন্ন হয়েছে। প্রশাসন সূত্রে খবর, এই ৬৪টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তৃণমূলের দখলে ৩৭টি। বিজেপি ১৫। সিপিএম ২। নির্দল ১। ত্রিশঙ্কু রয়েছে ৯টি।
  • # হেমতাবাদের চৈনগর, বিষ্ণুপুর ও নওদা গ্রাম পঞ্চায়েতের দখল নিল তৃণমূল
  • # রায়গঞ্জ ব্লকের শেরপুর গ্রাম পঞ্চায়েতের দখল নিল বিজেপি। মোট ১৮টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ১০টি। তৃণমূল পেয়েছে ৫ টি।
  • # ত্রিশঙ্কু রায়গঞ্জ ব্লকের বিন্দোল জগদীশপুর গ্রাম পঞ্চায়েত। ভাতুন গ্রাম পঞ্চায়েতে জয় পেল তৃণমূল।
  • # কালিয়াগঞ্জ ব্লকের মোট ১৪৮টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ১৪টিতে জয়ী তৃণমূল। ২৪টি আসনে জয়ী বিজেপি। ৩টি আসনে জয়ী সিপিএম।
  • # রায়গঞ্জ ব্লকের রামপুর ও মহিপুর গ্রাম পঞ্চায়েত দখল নিল বিজেপি।।
Home > featured > বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি
বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

NBlive অপরাজিতা জোয়ারদারঃ ২ এপ্রিল ২০১১, ওয়াংখেড়ের গ্যালারি জুড়ে মাহি... মাহি...মাহি...মাহি... স্লোগান। শুধু গ্যালারি নয়, আসলে আওয়াজ উঠেছিল সমগ্র দেশ জুড়ে। কারণ রুদ্ধশ্বাস ম্যাচে কুলশেখরার বলে ওভার বাউন্ডারি হাকিয়ে দেশের জন্য স্বপ্নের ওয়ার্ল্ড কাপ জয় করেছিলেন মহেন্দ্র সিং ধোনি।

বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

এবার, ২ এপ্রিল ২০১৮, লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিংহ ধোনি রাষ্ট্রপতি ভবনের দরবার হলে সেনানির বেশে নিজের আসন ছেড়ে মার্চপাস্ট করে সোজা পৌঁছে গেলেন রাষ্ট্রপতির কাছে। গ্রহণ করলেন পদ্মভূষণ সম্মান। ভারতের বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে এমন সম্মান পাওয়া কী শুধুই কাকতালীয়? সে যাই হোক, তবে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আজ পদ্মভূষণ এম এস ধোনি।

বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

এদিকে রাষ্ট্রপতির দরবার হলে এই অনুষ্ঠান চলতে চলতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে এমএসডি-র মার্চপাস্ট ও পদ্মভূষণ সম্মান নেওয়ার ছবি। ফেসবুক, ট্যুইটার, ইন্সটাগ্রাম প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়ে ঐতিহাসিক মুহূর্তের ছবি ও ভিডিও। ভারতের প্রাক্তন ও বর্তমান বহু ক্রিকেটার এই বিশেষ দিনটিকে নিয়ে পোস্ট করতেও শুরু করেন। রীতিমতন শুভেচ্ছার ঝড় আছড়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

এদিনের অনুষ্ঠানে মহেন্দ্র সিং ধোনির পাশাপাশি বিলিয়ার্ড ও স্নুকার চ্যাম্পিয়ন পঙ্কজ আদবানী লোকশিল্পী সারদা সিনহা, কন্টেম্পোরারী আর্টিস্ট লক্ষ্মণ পাই ও রাশিয়ান অ্যাম্বাসেডর আলেকজান্ডার কাডাকিন কেও ভারতের তৃতীয় সর্বচ্চ নাগরিক সম্মান দেওয়া হয়। এছাড়া ৩৮ জনকে পদ্মশ্রী সম্মানেও সম্মানিত করা হয় নয়াদিল্লি রাষ্ট্রপতি ভবনের দরবার হলে আয়োজিত এই অনুষ্ঠানের মধ্যদিয়ে। উপরাষ্ট্রপতি এম. ভ্যানকাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, হোমমিনিস্টার রাজনাথ সিং, লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন সহ বিশিষ্ট ব্যক্তিত্বের উপস্থিতিতে এদিনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

এম. এস. ধোনির মতই ভারতকে একাধিকবার সেরার সম্মানের শীর্ষে পোঁছে দিয়েছেন বিলিয়ার্ড ও স্নুকার চ্যাম্পিয়ন পঙ্কজ আদবানী। ১৯ বার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এর শিরপা জয় করেন তিনি। এছাড়াও ২০০৫,২০০৮ ও ২০১২ সালে ওয়ার্ল্ড, এশিয়ান ও ইন্ডিয়ান চ্যাম্পিয়ন হয়ে ইংলিশ বিলিয়ার্ডে হ্যাট্রিক করেন তিনি। ২০০৪ সালে অর্জুন পুরস্কার, ২০০৬ সালে রাজীবগান্ধী খেলরত্ন, ২০০৯ সালে পদ্মশ্রী সহ নানা সম্মান প্রদান করা হয় ক্রীড়াক্ষেত্রে তাঁর অনবদ্য অবদানের জন্য। এবারে পদ্মভূষণ সম্মান পেয়ে গর্বিত তিনিও।

আরও দেখুন

মহকুমা শাসককে নিগ্রহ করার অভিযোগে ধৃত দুই

মহকুমা শাসককে নিগ্রহ করার অভিযোগে ধৃত দুই

NBlive রায়গঞ্জঃ মহকুমা শাসককে হেনস্থা করার অভিযোগে দুই শিক্ষকে গ্রেফতার করল রায়গঞ্জ থানার পুলিশ। ধৃত …