Monday , May 21 2018
  • # ১৮ নম্বর জেলা পরিষদ আসনের প্রার্থী তৃণমূলের রাজ্য কমিটির সদস্য তথা উত্তর দিনাজপুর জেলার প্রাক্তন তৃণমূল জেলা সভাপতি অসীম ঘোষ পরাজিত। বিজেপির প্রার্থী কমলচন্দ্র সরকারের কাছে পরাজিত হন তিনি।
  • # জেলা পরিষদে চোপড়ার তিনটি আসনেই জয় পেল তৃণমূল কংগ্রেস
  • # ইটাহার পঞ্চায়েত সমিতির মোট ৩৫টি আসনের মধ্যে ইতিমধ্যেই ১৮টি আসনে জয় পেয়েছে তৃণমূল। ফলে এই পঞ্চায়েত সমিতিও দখল নিতে চলেছে তৃণমূল। ৩টি আসনে জয় পেয়েছে বিজেপিও।
  • # করণদিঘিতে মোট ৩৮টি আসনের মধ্যে ৩১টির ফল ঘোষণা হয়েছে। তারমধ্যে ২৫টিতে তৃণমূল জয়লাভ করেছে। ৬টিতে বিজেপি।
  • # কালিয়াগঞ্জ পঞ্চায়েত সমিতির মোট ২৪ টি আসনের মধ্যে তৃণমূল ১৩টি আসনে জয়লাভ করেছে। বিজেপি ১১টি আসন নিজেদের দখলে রেখেছে।
  • # চোপড়ার পঞ্চায়েত সমিতি দখল নিল তৃণমূল। মোট ২৪টি আসনের মধ্যে ২১টি পেয়েছে তৃণমূল। বিজেপি পেয়েছে ৩টি।
  • # গোয়ালপোখর ১ পঞ্চায়েত সমিতির দখল নিল তৃণমূল। ৪১ টি মোট আসনের মধ্যে ৩০টির ফল ঘোষণা হয়েছে। যার মধ্যে ২৮টি আসনেই জয় পেয়েছে তৃণমূল।
  • # উত্তর দিনাজপুর জেলার গ্রাম পঞ্চায়েতের ফলাফল দেখুন একনজরেঃ
  • # বীরঘই গ্রাম পঞ্চায়েতের দখল নিল বিজেপি। ২৪টি আসনের মধ্যে ১৫টি পেয়েছে বিজেপি। ৭টি পেয়েছে তৃণমূল। ১টি আসন পেয়েছে নির্দল ও একটি আসন পেয়েছে কংগ্রেস।
  • # উত্তর দিনাজপুর জেলায় মোট ৯৮টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে এখনও পর্যন্ত ৬৪টি গ্রাম পঞ্চায়েতের গণনা সম্পন্ন হয়েছে। প্রশাসন সূত্রে খবর, এই ৬৪টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে তৃণমূলের দখলে ৩৭টি। বিজেপি ১৫। সিপিএম ২। নির্দল ১। ত্রিশঙ্কু রয়েছে ৯টি।
  • # হেমতাবাদের চৈনগর, বিষ্ণুপুর ও নওদা গ্রাম পঞ্চায়েতের দখল নিল তৃণমূল
  • # রায়গঞ্জ ব্লকের শেরপুর গ্রাম পঞ্চায়েতের দখল নিল বিজেপি। মোট ১৮টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ১০টি। তৃণমূল পেয়েছে ৫ টি।
  • # ত্রিশঙ্কু রায়গঞ্জ ব্লকের বিন্দোল জগদীশপুর গ্রাম পঞ্চায়েত। ভাতুন গ্রাম পঞ্চায়েতে জয় পেল তৃণমূল।
  • # কালিয়াগঞ্জ ব্লকের মোট ১৪৮টি গ্রাম পঞ্চায়েত আসনের মধ্যে ১৪টিতে জয়ী তৃণমূল। ২৪টি আসনে জয়ী বিজেপি। ৩টি আসনে জয়ী সিপিএম।
  • # রায়গঞ্জ ব্লকের রামপুর ও মহিপুর গ্রাম পঞ্চায়েত দখল নিল বিজেপি।।
Home > featured > বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা
বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা

বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা

বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা

NBlive শিলিগুড়িঃ প্রায় সাতদিনের মাথায় অবশেষে শিলিগুড়িতে উদ্ধার হলো চিতাবাঘ। বন দফতরের পাতা খাঁচায় ধরা পড়েছে সে। বাঘটির একটি চোখে সমস্যা রয়েছে বলে জানা গেছে। উদ্ধার হওয়া চিতাবাঘটিকে শুকনা বন্যপ্রাণ বিভাগের হাতে তুলে দেওয়া হবে বলে বনদফতর সূত্রে জান। গেছে।

বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা

গত বুধবার রাতে শিলিগুড়ির সেবক রোডের একটি মলের সামনে পথচারীদের নজরে প্রথম আসে চিতাবাঘটি। এরপরেই খবর ছড়িয়ে পড়ে এলাকায়। আতঙ্কের সৃষ্টি হয় স্থানীয় বাসিন্দাদের মধ্যে। খবর দেওয়া হয় পুলিশ ও বনদফতরে। অন্ধকার থাকার কারণে প্রথমে চিতাটিকে দেখা না গেলেও কিছুক্ষণ ওই এলাকায় খোঁজ চালাতেই একটি গুদামের ছাদে লুকিয়ে থাকতে দেখা যায় চিতাবাঘটিকে। এরপরেই তাকে আটক করার জন্য প্রস্তুতি শুরু করে বনকর্মীরা।

বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা

কিন্তু মাঝে বেশ কয়েকবার বাঘটিকে দেখা গেলেও বনকর্মীদের চোখে তা ধরা পড়ছিল না। এরপর একটা সময় বাঘটি এলাকা ছেড়ে পালিয়েছে বলেও মনে করা হচ্ছিল। কিন্তু ঠিক সেই সময় স্থানীয় কিছু মানুষ ওই এলাকায় বেশ কয়েকটি কুকুরের মাথা পড়ে থাকতে দেখে। এরপরেই চিতার উপস্থিতি নিয়ে ফের একবার আতঙ্ক ছড়িয়ে পড়ে স্থানীয় বাসিন্দাদের উপরে। বিভিন্ন এলাকায় পাতা হয় খাঁচা। এরপরেই মঙ্গলবার গভীর রাতে চিতাটি আটক হয়।

বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা

এদিকে চিতাবাঘ খাঁচাবন্দী হওয়ার খবর পাওয়া মাত্র ঘটনাস্থলে ছুটে আসেন বৈকুন্ঠপুর বনবিভাগের ডি এফ ও উমারানী। তিনি বনকর্মীদের কাজের ভূয়সী প্রশংসা করে জানান, বেশ কিছুদিন ধরেই তাঁরা বাঘটির খোঁজে তল্লাশি চালাচ্ছিলেন। অবশেষে তাকে খাঁচাবন্দী করা গেছে। চিতাবাঘটির বাম দিকের চোখে কোনো সমস্যা রয়েছে। বাঘটিকে তলতাঁরা শুকনা বন্যপ্রান দফতরের হাতে তুলে দেবেন।

বাঘবন্দী খেলার অবসান,উদ্ধার চিতা

আরও দেখুন

মহকুমা শাসককে নিগ্রহ করার অভিযোগে ধৃত দুই

মহকুমা শাসককে নিগ্রহ করার অভিযোগে ধৃত দুই

NBlive রায়গঞ্জঃ মহকুমা শাসককে হেনস্থা করার অভিযোগে দুই শিক্ষকে গ্রেফতার করল রায়গঞ্জ থানার পুলিশ। ধৃত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *