Saturday , January 20 2018
Breaking News
Home / featured / সাইড রোল নয়, মটন বিরিয়ানি খেয়ে পিকনিকে নায়ক পথ কুকুররা

সাইড রোল নয়, মটন বিরিয়ানি খেয়ে পিকনিকে নায়ক পথ কুকুররা

Nblive জলপাইগুড়িঃ সাইড রোল নয়, পিকনিকে নায়কের মতন এন্ট্রি নিলো পথ কুকুররা। আর তাদের জন্য রান্না হলো ৯ কেজি খাসির মাংস ও ১১ কেজি চালের বিরিয়ানি। হ্যাঁ, শহরের অবহেলিত পথ কুকুরদের নিয়ে রাজকীয় বনভোজনের আয়োজন করে নজির গড়ল শহরের ক্ষৌরকার রতন শীল। শীত মানেই বনভোজনের পালা। ডিসেম্বরের শেষ সপ্তাহ আসতেই আট থেকে আশি মাতেন পিকনিকে। নদীর চড়, জঙ্গলে, পাহাড়ের ঢালে চলে রকমারি খাওয়ারের মেলা। তবে শুধুই যে প্রকৃতির কোলে বনভোজনে মাতেন সাধারণেরা তা কিন্তু নয়। রাস্তার ধারেও চলে জোরকদমে পিকনিকের আয়োজন। আর এই সব পিকনিকের উচ্ছিষ্ট খেয়ে সাইড রোল প্লে করে পথের কুকুরা।

কিন্তু জলপাইগুড়ি শহরের ক্ষৌরকার রতন শীলের অভিনব উদ্যোগের জেরে ৯ কেজি খাসির মাংস ও ১১ কেজি চালের বিরিয়ানি খেয়ে বনভোজনের আনন্দ উপভোগ করল রাজা,ভল্টি ,লাল্টুদের মত জলপাইগুড়ির পথ কুকুররা। জলপাইগুড়ি শহরের প্রায় শতাধিক পথ কুকুরদের জন্য ২ নং ঘুমটিতে বিরিয়ানী রান্না করে টোটো গাড়িতে বেলুন দিয়ে সাজিয়ে শহরের বিভিন্ন রাস্তায় ঘুরে ঘুরে এই পিকনিকের আয়োজন করে ক্ষৌরকার রতন শীল। এদিকে রতনের এমন উদ্যোগকে স্বাগত জানিয়ে এগিয়ে এলেন শহরের সাধারণ মানুষ থেকে ব্যবসায়ী ও টোটো চালকরা।

বনভোজনের উদ্যোক্তা রতন শীল বলেন, বাড়ির কুকুরদের যত্ন করার দৃশ্য দেখা গেলেও পথ কুকুরদের যত্ন করতে কাউকে দেখা যায় না। তাই মানবিকতার দিক থেকে আমরা বিরিয়ানি রান্না করে সকলে মিলে পথ কুকুরদের জন্য পিকনিকের আয়োজন করেছি।
এদিকে রতনের উদ্যোগকে স্বাগত জানিয়ে পেশায় টোটো চালক প্রদীপ হালদার বলেন, কুকুরদের বনভোজনের জন্য এদিন টোটো চালানো বন্ধ রেখেছি। বেলুন দিয়ে টোটো সাজিয়ে খাবার নিয়ে শহরের পথে পথে ঘুরেছি।

 

আরও দেখুন

গণতন্ত্র নেই বঙ্গে, পুলিশ দিয়ে চলছে রাজ্য, শিলিগুড়িতে বিস্ফোরক মুকুল

Nblive শিলিগুড়িঃ পশ্চিমবাংলায় গণতন্ত্র নেই। গণতন্ত্রের পরিবেশ ধ্বংস করছে তৃণমূল সরকার। হাইকোর্টের রায়ে প্রতিরোধ সঙ্কল্প …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *