Saturday , January 20 2018
Breaking News
Home / featured / ফিরে দেখা মালদা

ফিরে দেখা মালদা

Nblive মালদাঃ ২৪ মার্চ : ভোর ৫ টা নাগাদ ভয়াবহ ঘূর্ণি ঝড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি মালদার বিভিন্ন ব্লক গুলিতে। খাদ্যশস্য, গবাদিপশু, মানুষ, বাড়িঘর ও ইলেক্ট্রিক সরবরাহে ব্যাপক ক্ষয় ক্ষতি হয়।

এপ্রিল ২৮: পরীক্ষার নামে কার্যত প্রহসন মালদা কলেজে। একই বেঞ্চে ৫-১০ জন। সাইকেল স্ট্যান্ডে পরীক্ষা দেয় পরীক্ষার্থীরা। অবাধ নকল। মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে তৈরি হয় উচ্চস্তরের তদন্ত কমিটি।

১৮ মে : নৌকাডুবিতে মৃত্যু হয় তিনজনের। নিখোঁজ একজন। প্রবল ঝড়ে নৌকাডুবির ঘটনা ঘটে বৈষ্ণবননগর থানার অন্তর্গত সিমুলটোলার গঙ্গাবক্ষে। ফারাক্কা ব্যারেজের কাছেই লক্ষ্মীপুর গ্রাম পঞ্চায়েতের অন্তর্গত গঙ্গাবক্ষের চরে নৌকা করে ধান চাষ করতে গিয়েছিল ১০ জন কৃষক। জানা যায় ওই চরে নাকি এদের চাষ জমি ছিল। সারাদিন চাষ আবাদ করে বাড়ি ফেরার পথে মাঝগঙ্গাতে প্রবল ঝড় ওঠে। সেই ঝড়ে তাঁদের নৌকাটি ডুবে যায়।

১৫ নভেম্বর : আন্দোলন, পালটা আন্দোলনে বেসামাল গৌড়বঙ্গ বিশ্ববিদ্যালয়।
পদত্যাগ করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য গোপাল চন্দ্র মিশ্র। অনিয়ম ও আর্থিক দুর্নীতির অভিযোগে শুরু হয় আন্দোলন। তারই ফল স্বরূপ পদত্যাগ করেন উপাচার্য।

আরও দেখুন

গণতন্ত্র নেই বঙ্গে, পুলিশ দিয়ে চলছে রাজ্য, শিলিগুড়িতে বিস্ফোরক মুকুল

Nblive শিলিগুড়িঃ পশ্চিমবাংলায় গণতন্ত্র নেই। গণতন্ত্রের পরিবেশ ধ্বংস করছে তৃণমূল সরকার। হাইকোর্টের রায়ে প্রতিরোধ সঙ্কল্প …