Saturday , January 20 2018
Breaking News
Home / featured / ফিরে দেখা দক্ষিণ দিনাজপুর

ফিরে দেখা দক্ষিণ দিনাজপুর

Nblive বালুরঘাটঃ

লজ্জাঃ
রাজনৈতিক কর্তৃত্বের দ্বন্দ্বে ১৫ জুলাই বালুরঘাট স্টেডিয়ামে বসলোই না সৌরভের মূর্তি। সুসজ্জিত কংক্রিটের বেদি আজও শূন্যই থেকে গিয়েছে। গোটা ভারতের মধ্যে কোনও জেলায় খেলার মাঠে প্রাক্তন ক্রিকেট অধিনায়কের জীবদ্দশায় মূর্তি বসানোর রেকর্ড তৈরির সুযোগও হারালো বালুরঘাট। বেসব্রেনের মাঠে মহারাজের টেস্ট সেঞ্চুরির মুহূর্তকে বালুরঘাটে ধরে রাখার উদ্যোগ বানচাল হতে দেখে স্বয়ং সৌরভই মূর্তিটিকে বেহালার বাড়িতে পাঠিয়ে দিতে জনসমক্ষে প্রস্তাব দিয়ে যান।
অস্হায়ীভাবে দাঁড় করিয়ে রাখা ৮ ফুট উঁচু ফাইবারের মূর্তিটির আবরণ উন্মোচন করে প্রকাশ্য ভাষণে তাই কতকটা খেদের সঙ্গে বাংলার আইকন সৌরভ গঙ্গোপাধ্যায় বলে যান, এখানে মূর্তি বসানো না গেলে পাঠিয়ে দেবেন। বেহালার বাড়িতে বসিয়ে নেব। সৌরভের মূর্তিটি এখন স্টেডিয়ামের গুদামঘরে বন্দী হয়ে নষ্ট হচ্ছে।

ক্ষতিঃ
১৪ অগস্ট বিধ্বংসী বন্যার কবলে দক্ষিণ দিনাজপুর। বন্যার কারণে মৃত্যু ১৮ জন জেলাবাসীর। ফসলের ক্ষতি ৫০০ কোটি টাকার উপর।

গরলঃ
২২ মে রাতে দক্ষিণ দিনাজুরের গঙ্গারামপুরের প্রাণসাগর এলাকা থেকে ৩ কোটি টাকার উপর মূল্যের সাপের বিষ উদ্ধার করলো ৪১ নম্বর বিএসএফ এবং বনদফতর। গ্রেফতার তপন থানার ধাইনগর এলাকার যুবক বাসিন্দা সুদেব টিগ্গা। বাংলাদেশ থেকে চোরাপথে সীমান্ত টপকে দুই জার ভর্তি সাপের বিষ ঢুকেছিল।

কলঙ্কঃ
১০ অক্টোবর সিপিএম থেকে বহিষ্কৃত সাংসদ ঋতব্রত বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে বিয়ের প্রতিশ্রুতি দিয়ে ধর্ষণের অভিযোগ। বালুরঘাটের তরুণী নম্রতা দত্ত পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করার পর একাধিক ধারায় ঋতব্রতর বিরুদ্ধে মামলা। পরে জামিনে মুক্ত সাংসদ।

হুমকিঃ
দুর্গাপুজোর দিনগুলিতে বিকেল ৪টা থেকে পরদিন ভোর ৪টা অবধি বালুরঘাট শহরে বাইক ও প্রাইভেট কার বন্ধে পুলিশের সমালোচনা করে ফেসবুকে মন্তব্য করার অভিযোগে শহরের দুই বাসিন্দা দেবজিত রায় ও অনুপম তরফদারকে গ্রেফতার। সরগরম বালুরঘাট। প্রতিবাদে আত্মহত্যার হুমকি দেবজিতের অন্ত:সত্ত্বা স্ত্রীর।

আরও দেখুন

গণতন্ত্র নেই বঙ্গে, পুলিশ দিয়ে চলছে রাজ্য, শিলিগুড়িতে বিস্ফোরক মুকুল

Nblive শিলিগুড়িঃ পশ্চিমবাংলায় গণতন্ত্র নেই। গণতন্ত্রের পরিবেশ ধ্বংস করছে তৃণমূল সরকার। হাইকোর্টের রায়ে প্রতিরোধ সঙ্কল্প …