Saturday , January 20 2018
Breaking News
Home / featured / পিছিয়ে নেই রায়গঞ্জ, শহরে জাঁকজমকপূর্ণ মুক্তি পাচ্ছে Short Film ‘চাটনি’ ও ‘জলছবি’

পিছিয়ে নেই রায়গঞ্জ, শহরে জাঁকজমকপূর্ণ মুক্তি পাচ্ছে Short Film ‘চাটনি’ ও ‘জলছবি’

Nblive রায়গঞ্জঃ সিনেমা। মনোরঞ্জনের সর্ববৃহৎ ক্ষেত্র হিসেবে তার স্থান সুনিশ্চিত করেছে বহুকাল আগে। এই সিনেমার’ই একটি বিশেষ এবং আকর্ষণীয় দিক হল Short Film অর্থাৎ “স্বল্প দৈর্ঘ্যের ছবি” Academy of Motion Picture Arts & Sciences, Short Film-এর সংজ্ঞায় জানিয়েছে, চল্লিশ মিনিট বা তার কম দৈর্ঘ্যের মধ্যে সিনেমার সমস্ত গুনমান বজায় রেখে উপস্থাপন করাটাই Short Film বা স্বল্প দৈর্ঘ্যের ছবি।

Short Film- নতুন পরিচালক, অভিনেতা ও অভিনেত্রী হয়ে ওঠার একটি প্রথম ধাপ এবং তাদের উৎসাহ প্রদান করার জন্য চালু হয়েছে নানান প্রতিযোগীতা ও উৎসব। আজ গোটা বিশ্ব জুড়ে এই Short Film-এর জনপ্রিয়তা তুঙ্গে। নানান বিখ্যাত পরিচালক অংশগ্রহণ করছেন এই Platform-এ।

আর মনোরঞ্জনের এই সর্ববৃহৎ ক্ষেত্র অর্থাৎ Short Film নিয়েই হাজির হয়েছেন রায়গঞ্জের কিছু তরুণ শিল্পী। ২৩শে ডিসেম্বর, 2017 বিকেল ৪টায় বিধানমঞ্চে “Rocksquare”-এর আয়োজনে প্রথম প্রদর্শিত হতে চলেছে An Idea পরিবেশিত ও সৌমদীপ গুহ (লিটন)-এর পরিচালনায় তার প্রথম দুটি স্বল্প দৈর্ঘ্যের ছবি “চাটনি” ও “জলছবি”।

অভিনয় করেছেন রায়গঞ্জেরই নবীন শিল্পী শান্তনু মিশ্র, উত্তরন ঘোষ, পায়েল অধিকারী, দোলন ঘোষ ও শিশু শিল্পী স্মিতা ঘোষ। ব্যাকগ্রাউন্ড স্কোর : শীর্ষেন্দু বাগচী

স্যোশাল মিডিয়ায় এই ছবি দুটির প্রচারের অভিনব ধরণ যথেষ্ট সারা ফেলেছে শহর ও শহরের বাইরেও। শুধুমাত্র স্যোশাল মিডিয়া নয়, শহর জুড়ে পড়েছে পোস্টারও। ছবি দুটি নিয়ে যথেষ্ট আশাবাদী শিল্প-সংস্কৃতির বিভিন্ন ধারায় যুক্ত মানুষেরাও।

শহরের বৃহদাংশের কাছেই Short Film নিয়ে এই উন্মাদনা এই প্রথম। সবার নজর এখন ২৩ শে ডিসেম্বর, শনিবার, বিকাল ৪টা, বিধানমঞ্চের দিকে। নজর ‘চাটনি’ ও ‘জলছবি’র দিকে।

আরও দেখুন

গণতন্ত্র নেই বঙ্গে, পুলিশ দিয়ে চলছে রাজ্য, শিলিগুড়িতে বিস্ফোরক মুকুল

Nblive শিলিগুড়িঃ পশ্চিমবাংলায় গণতন্ত্র নেই। গণতন্ত্রের পরিবেশ ধ্বংস করছে তৃণমূল সরকার। হাইকোর্টের রায়ে প্রতিরোধ সঙ্কল্প …