Saturday , January 20 2018
Breaking News
Home / featured / মোবাইল ফটোগ্রাফারদের জন্য সুখবর, গুগল আনছে তিনটি ফটোগ্রাফি অ্যাপ

মোবাইল ফটোগ্রাফারদের জন্য সুখবর, গুগল আনছে তিনটি ফটোগ্রাফি অ্যাপ

Nblive অপরাজিতা জোয়ারদারঃ গুগল তার নতুন সিরিজে ইন্ট্রোডিউস করলো তিনটি ফটোগ্রাফি অ্যাপ, যার নাম দেওয়া হয়েছে অ্যাপ্সপেরিমেন্টস। সম্প্রতি কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে, এই অ্যাপ্সপেরিমেন্টালের প্রথম কিস্তি লঞ্চ করা হয়েছে যা নির্মাণ করা হয়েছে মোবাইল ফটোগ্রাফির অভিজ্ঞতাকে আরও বেশী নতুন করে তুলতে।

এই অ্যাপ ব্যবহার উপযোগী এবং প্রয়োজনীয়ও। এই অ্যাপ্সপেরিমেন্টাল ধারণা কিছুটা অনুপ্রাণিত হয়েছে মোশন স্টিল থেকে। মোশন স্টিল-এর মাধ্যমে খুব কম সময়ে যে কোনো ভিডিও এক্সপেরিমেন্টাল স্টেবিলাইজেশন ও রেন্ডারিং টেকনোলজি প্রয়োগের মাধ্যমে সিনেমাগ্রাফে পরিবর্তিত করা সম্ভব। গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে, এই নতুন অ্যাপ্লিকেশন এর তিনটি ভাগ রয়েছে। একটি হলো স্টোরিবোর্ড, যা শুধুমাত্র এন্ড্রয়েডে কার্যকরী।

এই অ্যাপ ভিডিও তুলে তা থেকে ৬ টি ফ্রেম সিলেক্ট করে। সেই ফ্রেমে কমিক স্টোরিটেলিং এর মত ৬টি টেমপ্লেটও আসে। অপর একটি ভাগ হলো সেল্ফিসিমো, যা আইওএস এবং এন্ড্রয়েড – দুটোতেই কার্যকরী। এটি একটি স্বয়ংক্রিয় সেল্ফি ফটোগ্রাফার, যা যখনই কেউ সেল্ফির জন্য প্রস্তুত হবেন, নিজে থেকেই সাদা কালো ছবি তুলে দেবে। অন্যটি হলো স্ক্রাবিজ, যা কেবলমাত্র আইওএস তে কার্যকরী। এটি ইউজারকে ভিডিও লুপ, গতি নিয়ন্ত্রণের ক্ষমতা দেয়। এর ফলে যেকোনো ভিডিও-র কিছু মুহূর্তের গতি কমিয়ে বা বাড়িয়ে সেটিকে হাস্যকর করে দেওয়া সম্ভব। এমনকি রি-প্লে ইফেক্টও দেওয়া যাবে।

আরও দেখুন

গণতন্ত্র নেই বঙ্গে, পুলিশ দিয়ে চলছে রাজ্য, শিলিগুড়িতে বিস্ফোরক মুকুল

Nblive শিলিগুড়িঃ পশ্চিমবাংলায় গণতন্ত্র নেই। গণতন্ত্রের পরিবেশ ধ্বংস করছে তৃণমূল সরকার। হাইকোর্টের রায়ে প্রতিরোধ সঙ্কল্প …