Saturday , January 20 2018
Breaking News
Home / featured / বুলেট ট্রেনের গতিতে বিরাট রেকর্ড কোহলির

বুলেট ট্রেনের গতিতে বিরাট রেকর্ড কোহলির

Nblive অপরাজিতা জোয়ারদারঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর স্বপ্নের বুলেট ট্রেন আসার আগেই যেন বুলেট ট্রেনের গতি ধরা দিল বিরাট কোহলীর ব্যাটে। দিল্লিতে অনুষ্ঠিত ভারত ও শ্রীলঙ্কার তৃতীয় টেস্টের দ্বিতীয় দিনে বিরাট কোহলির বিশ্ব রেকর্ডের মুকুটে জুড়লো নতুন পালক। এই ম্যাচে টেস্ট সিরিজে ষষ্ঠ দ্বিশত রান করলেন বিরাট। ২৯ বছর বয়সী ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলী ছাপিয়ে গেলেন ওয়েষ্ট ইন্ডিজ দলের বিশ্বরেকর্ড গড়া খ্যাতনামা ক্রিকেটার ব্রায়ান লারার রেকর্ড। কিন্তু ২০১৬ সাল পর্যন্ত বিরাটের ডবল সেঞ্চুরির রেকর্ড না থাকলেও বুলেটের গতিতেই বিশ্বরেকর্ড গড়লেন তিনি। শচীন, সেহবাগের সাথে তাল মিলিয়ে ভারতীয় টেস্ট সিরিজে সর্বাধিক শতরানের রেকর্ডও জুড়ে দিলেন নিজের নামের সাথে।

আন্তর্জাতিক ক্রিকেটে তিন সংস্করণ মিলিয়ে ৩৫০তম ইনিংসে এসে ১৬ হাজার রান টপকে গেছেন ভারতীয় অধিনায়ক। তার আগে আর কোনো ব্যাটসম্যানই এত দ্রুত এই মাইলফলক ছুঁতে পারেননি। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভারত। ২১তম ওভারে চেতেশ্বর পূজারা আউট হলে ব্যাটিংয়ে নামেন কোহলি। ৩৪তম ওভারে পেরেরাকে বাউন্ডারি মেরে তিন ফরম্যাট মিলিয়ে দ্রুততম ১৬ হাজার রানের মাইলফলক ছুঁলেন তিনি।
পাশাপাশি ব্যক্তিগত ২৫ রানে চতুর্থ দ্রুততম ভারতীয় হিসেবে টেস্টে পাঁচ হাজার রানের মাইলফলকও টপকে গেছেন অধিনায়ক । আর এরজন্য ১০৫ ইনিংস খেলতে হয়েছে কোহলিকে। ক্রিকেটে দ্যা ওয়াল খ্যাত রাহুল দ্রাবিড় টেস্টে ১০৮তম ইনিংসে এসে পাঁচ হাজার রান পেয়েছিলেন।

শ্রীলঙ্কার বিপক্ষে এক টেস্ট সিরিজের দৌলতে তিনিই এখন বিশ্বের প্রথম অধিনায়ক যার কাছে সিরিজের সব ম্যাচে সেঞ্চুরির রেকর্ড রয়েছে। শনিবার শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে ফিরোজ শাহ কোটলায় ১৫৬ রানে অপরাজিত ছিলেন বিরাট। টেস্ট কেরিয়ারে ২০তম সেঞ্চুরি পেলেন এই ম্যাচে।

২০১৭ সালে ইন্টারনেটে সব থেকে বেশি খোঁজা হয়েছে কোহলিকে। তাঁর ডায়েট, প্রেম, ফিটনেস নিয়ে আগ্রহী তার ফ্যানরা। আর এরই মাঝে তাঁর বিশ্বরেকর্ড ভারতবাসীকে গর্বের শিখরে পৌঁছে দিয়েছে।

আরও দেখুন

গণতন্ত্র নেই বঙ্গে, পুলিশ দিয়ে চলছে রাজ্য, শিলিগুড়িতে বিস্ফোরক মুকুল

Nblive শিলিগুড়িঃ পশ্চিমবাংলায় গণতন্ত্র নেই। গণতন্ত্রের পরিবেশ ধ্বংস করছে তৃণমূল সরকার। হাইকোর্টের রায়ে প্রতিরোধ সঙ্কল্প …