Friday , January 19 2018
Breaking News
Home / featured / তৃণমূলের হাতে বিকেল থেকে ঘেরাও রায়গঞ্জের বিডিও

তৃণমূলের হাতে বিকেল থেকে ঘেরাও রায়গঞ্জের বিডিও


Nblive রায়গঞ্জঃ তৃণমূল নেতৃত্বের হাতে ছয় ঘন্টারও বেশি সময় ধরে ঘেরাও রায়গঞ্জের বিডিও। ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিকের দফতরে ডিএসপি সদর, রায়গঞ্জ থানার আইসি সহ বিশাল পুলিশ বাহিনী পৌঁছেও বিডিওকে ঘেরাও মুক্ত করতে ব্যর্থ তাঁরা।


উল্লেখ্য, বৃহস্পতিবার দিন ছিল ৬ নম্বর রামপুর গ্রাম পঞ্চায়েতের আস্থা ভোট। কিন্তু পর্যাপ্ত পরিমানে পুলিশি প্রহরার ব্যবস্থা না করতে পারার ফলে নির্বাচনের দিন পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় প্রশাসন। আর তাতেই ক্ষোভে ফেটে পড়েন রামপুর এলাকার তৃণমূল নেতৃত্ব। দিন না পিছিয়ে আগামীকালই ভোট করার দাবী জানিয়ে ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিককে বিকেল পাঁচটা থেকে ঘেরাও করে রাখেন তাঁরা। ঘেরাও করে রাখেন তৃণমুল পঞ্চায়েত সদস্য থেকে ওই এলাকার তৃণমূল নেতারা।


রায়গঞ্জ ব্লকের ৬ নম্বর রামপুর গ্রাম পঞ্চায়েতের মোট সদস্য ১৯ জন। এরমধ্যে একজন প্রয়াত হয়েছেন। তৃণমূলের সমর্থনে রামপুর গ্রামপঞ্চায়েত কংগ্রেসের দখলে ছিল। এরপর কংগ্রেসের প্রধানের বিরুদ্ধে অনাস্থা আনে তৃনমূলের ১২ জন সদস্য। মঙ্গলবার ছিল অনাস্থা। প্রধানের বিরুদ্ধে অনাস্থা পাশ হয়ে যায় সেদিনই। এরপর আগামী ১২ অক্টোবর বৃহস্পতিবার প্রধান নির্বাচনের দিন ধার্য করে রায়গঞ্জ ব্লক প্রশাসন।


কিন্তু এদিন পঞ্চায়েত সদস্যরা ভোটদানের জন্য স্লিপ আনতে রায়গঞ্জ বিডিও অফিসে এলে বিডিও অনুরাধা লামা সাফ জানিয়ে দেন, আগামীকাল ভোট করা সম্ভব নয়। কারন হিসাবে তিনি পর্যাপ্ত পুলিশ ফোর্স না থাকার বিষয়টি তুলে ধরেন।


এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন রামপুর অঞ্চলের তৃণমূল নেতৃত্ব সহ পঞ্চায়েতের সদস্যরা। আগামীকালই পঞ্চায়েত প্রধান নির্বাচনের ভোট করতে হবে দাবিতে অনড় থেকে বিডিও অনুরাধা লামা কে বিকেল পাঁচটা থেকে ঘেরাও করে রাখেন তাঁরা। ঘটনাস্থলে জেলা পুলিশের উচ্চ-পদস্থ কর্তারা পৌঁছেও বিডিওকে ঘেরাও মুক্ত করতে পারেন নি তাঁরা। বিক্ষোভকারীদের দাবী না মেনে নেওয়া পর্যন্ত ঘেরাও আন্দোলন চলবে বলেও জানিয়েছেন ওই এলাকার তৃণমূল নেতৃত্ব।

জেলা পুলিশের ডিএসপি সদর, রায়গঞ্জ থানার আইসি সহ বিশাল পুলিশ বাহিনী গিয়েও বিডিও অনুরাধা লামাকে ঘেরাও মুক্ত করতে পারেনি।

আরও দেখুন

বাবাকে কুপিয়ে খুন করার অভিযোগ ছেলের বিরুদ্ধে

Nblive করণদিঘিঃ ছেলের হাতে খুন হল বাবা। ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার করণদিঘি থানার বারুল …