Saturday , January 20 2018
Breaking News
Home / featured / বেহাল অবস্থা বীরপাড়া-ভুটানগামী রাস্তার, অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের

বেহাল অবস্থা বীরপাড়া-ভুটানগামী রাস্তার, অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের


Nblive আলিপুরদুয়ারঃ প্রশাসনের দৃষ্টি আকর্ষণের জন্য বেহাল রাস্তা অবরোধ করে বিক্ষোভ বীরপাড়াবাসীর। বুধবার আলিপুরদুয়ার জেলার মাদারিহাট-বীরপাড়া ব্লকের বীরপাড়া বাজার সংলগ্ন রাস্তাটি অবরোধ করে স্থানীয়রা। অভিযোগ, বহুদিন ধরে বেহাল পরিস্থিতি ওই রাস্তার। এলাকার বাসিন্দা ও বাজারের দোকানদাররা অতিষ্ঠ ধুলোর অত্যাচারে।


রাস্তার খারাপের জেরে এলাকায় কুয়াশার মতো পরিবেশের সৃষ্টি হয়। বীরপাড়া চৌপতি থেকে লংকাপাড়া যাবার রাস্তাটি দীর্ঘদিন ধরে বেহাল পরিস্থিতি। প্রশাসনকে কিছু বলেও কোনো লাভ হয়নি বলে অভিযোগ স্থানীয়দের। এলাকাবাসীর দাবী, রাস্তা খারাপের জন্য প্রায় দিনই দুর্ঘটনা লেগেই রয়েছে এলাকায়। বিশেষ করে বাইক আরোহীদের অবস্থা শোচনীয়। বেজায় ক্ষুদ্ধ এলাকার ব্যবসায়ীরাও।


রাস্তা খারাপ জেরে যান চলাচলে অসুবিধার পাশাপাশি গাড়ির যন্ত্রাংশ নষ্ট হবার জন্য গাড়ি মালিকদের ক্ষতির মুখে পড়তে হয় রোজই। তাছাড়া গোমটু, ভুটান যাবার একমাত্র সড়ক হলো এই পথ। বিশেষ করে ভুটান থেকে ডোলোমাইট বোঝাই ট্রাকগুলোর নিয়মিত যাতায়াত করার জন্য রাস্তার আরও করুণ পরিস্থিতি বলে জানিয়েছেন স্থানীয়রা।


এই অবস্থার দিনকে দিন অবনতি হবার জন্য বাধ্য হয়ে স্থানীয়রা এদিন বীরপাড়া লংকাপাড়া রাস্তা অবরোধ করে। তাঁদের দাবী, অবিলম্বে রাস্তার সংস্কার করতে হবে। এদিকে দীর্ঘক্ষণ পথ অবরোধের জেরে ব্যাপক যানজটের সৃষ্টি হয় এলাকায়। চরম সমস্যার মুখে পড়তে হয় রোগী বহনকারী অ্যাম্বুলেন্স।


অবরোধের খবর মিলতেই বীরপাড়া থানার পুলিশ এসে পৌঁছায় ঘটনাস্থলে। রাস্তা মেরামতি করার আশ্বাসে অবশেষে পথ অবরোধ তুলে নেন স্থানীয়রা। এই ব্যাপারে হস্তক্ষেপ করে জনগণের স্বার্থে রাস্তাটি সংস্কারের ব্যাপারে গুরুত্ব আরোপ করবে বলে প্রশাসন সূত্রে জানা গেছে।

আরও দেখুন

তৃণমূলের বিরুদ্ধে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তোলার অভিযোগ বিজেপির

Nblive শিলিগুড়িঃ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে “পাকিস্তান জিন্দাবাদ”স্লোগান তোলার অভিযোগে সরব হলেন বিজেপির জাতীয় যুব মোর্চার …