Tuesday , October 24 2017
Breaking News
Home / featured / অনলাইন শপিং কোম্পানিকে বোকা বানিয়ে লুঠ লক্ষাধিক টাকার সামগ্রী, পুলিশের জালে যুবক

অনলাইন শপিং কোম্পানিকে বোকা বানিয়ে লুঠ লক্ষাধিক টাকার সামগ্রী, পুলিশের জালে যুবক


Nblive ওয়েব ডেস্কঃ “বান্টি ওউর বাবলি”, “লেডিস ভার্সেস রিকি বেহল”,”ডলি কি ডোলি” এমন অনেক বলিউডি ছবিতে আমরা দেখেছি নানারকম প্রতারণা ও বোকা বানিয়ে সর্বস্ব লুঠের ঘটনা। কিন্তু এবারে রিল লাইফে নয় রিয়েল লাইফেই সন্ধান মিললো “বান্টি-র”।

অনলাইনে দামী মোবাইল ফোনের অর্ডার দিয়ে অ্যামাজনকে বোকা বানিয়ে লক্ষ টাকার রোজগার করে গ্রেফতার এক যুবক। শিবম চোপড়া নামের ২১ বছরের ঐ যুবক এপ্রিল – মে পর্যন্ত মোট ১৬৬ টি দামী ফোন অর্ডার দিয়ে, অ্যামাজনের টনক নড়া পর্যন্ত প্রায় ৫০ লক্ষ টাকা রোজগার করেছে।


কিন্তু কিভাবে এতবড় একটি কোম্পানিকে খাবি খাওয়াল বছর ২১ এর এই যুবক? দিল্লি পুলিশসুত্রে জানা গেছে, পকেটে হোটেল ম্যানেজমেন্টের ডিগ্রী থাকলেও কোনো ভাল কাজ সে জোগাড় করে উঠতে পারেনি।

এবছরের গোড়ায়, তার এই ধরনের বুদ্ধি মাথায় আসে এবং প্রথমে পরীক্ষা করার জন্য দুটো ফোনের অর্ডার দেয়। কিন্তু ফোন হাতে পেয়ে কোম্পানিকে জানায় সে তার অর্ডারের মাল পায়নি। সে কোম্পানির কাছে রিফান্ড চাইলে কোম্পানি তাকে দিয়ে দেয়।


পরীক্ষায় পাশ করে সে রীতিমতো নেমে পড়ে এই ‘ব্যবসায়’। একে একে অ্যাপেল, স্যামসাং, ওয়ান প্লাস সহ বিভিন্ন নামীদামী কোম্পানির ফোন অর্ডার করতে থাকে। সে ফোনগুলি হয়তো ওএলএক্সে নয়তো দিল্লিরই গফর মার্কেটে বিক্রি করত।


এইভাবে দিনের পর দিন ধরে সে বোকা বানাতে থাকে অ্যামাজনের মতন আন্তর্জাতিক অনলাইন শপিং সংস্থাকে। তবে এই ব্যবসার সাথে যুক্ত শুধু শিবমই নয়, সহকারী নায়ক হিসেবে রয়েছেন আরও একজন। নাম শচীন জৈন, পড়শি মোবাইল দোকানের মালিক। যিনি ১৪১টি প্রি এক্টিভেট সিম কার্ড দিয়ে সাহায্য করেছেন এই গল্পের নায়ককে। যিনি ১ টা ফোন নম্বরের জন্য ১৫০ টাকা করে নিতেন।


তবে শেষ রক্ষা হয়নি,অনলাইন শপিং সংস্থার সন্দেহ হতেই পুলিশের সাহায্যের দাবী জানান কর্তৃপক্ষ। এরপর বেশ কয়েকদিনের তদন্তের শেষে পুলিশের জালে ধরা পড়ে শিবম চোপড়া। সূত্রের খবর, ওই যুবকের বাড়ি থেকে লক্ষাধিক টাকা সহ বেশ কয়েকটি দামী ফোন উদ্ধার হয়েছে।

আরও দেখুন

‘চোপ! অসভ্যতা চলছে’, ফেসবুক কান্ড নিয়ে মিছিল তৃণমূলের, বালুরঘাটে শুরু রাজনৈতিক তরজা

Nblive বালুরঘাটঃ চোপ!! অসভ্যতা চলছে। বালুরঘাট ফেসবুক কান্ডের প্রতিবাদে এমনই ব্যানার হাতে বিক্ষোভ মিছিলে সামিল …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *