Saturday , January 20 2018
Breaking News
Home / featured / বিশ্বকাপ ফুটবল ফাইনালে যুবভারতীর হাল হকিকত

বিশ্বকাপ ফুটবল ফাইনালে যুবভারতীর হাল হকিকত


Nblive ওয়েব ডেস্কঃ বিশ্বকাপ ফুটবলের জন্য সেজে উঠেছে যুবভারতী। ২৮ অক্টোবর ফিফা অনুর্ধ্ব বিশ্বকাপের ফাইনাল। সে কথা মাথায় রেখে নবরুপে সেজে উঠেছে যুবভারতী সহ সল্টলেক।

এক নজরে দেখে নিন যুবভারতীর হাল হকিকতঃ 

কড়া নজরঃ 

স্টেডিয়ামের ভিতরে চারস্তরীয় নিরাপত্তাবলয়।২৫০টির উপর নতুন সিসিটিভি।বিধাননগর কমিশনারেটের দু’টি ড্রোন।নিরাপত্তার দায়িত্বে ৪,৫০০ পুলিশ।খেলার দিন ৩,০০০-এরও বেশি গাড়ির জন্য পার্কিং।প্রত্যেকটি গেটের ১কিমি ব্যাসার্ধের মধ্যে থাকছে পার্কিং এরিয়া।

২০০টি অতিরিক্ত বাস। সঙ্গে আরও ১০০টি শাটল বাস পরিষেবা। রুট-মিলনমেলা থেকে উল্টোডাঙা। মিলন মেলা থেকে করুণাময়ী।করুণাময়ী থেকে জিডি আইল্যান্ড। উল্টোডাঙা থেকে অনিন্দিতা বাস স্টপেজ।

ফিফার হেড কোয়ার্টার হায়াত রিজেন্সি হোটেলে।পার্কিংয়ের জন্য তৈরি হয়েছে অ্যাপ। তাতে গাড়ি, গেট ও টিকিটের নম্বর দিয়ে সার্চ করলে পার্কিং প্লেসের হদিশ মিলবে।স্টেডিয়ামের পাশের প্রত্যেকটি হোটেল রেস্তোরাঁর নজরদারিতে অ্যান্টি ক্রাইম প্রিভেনসন টিম।

নজরে স্টেডিয়ামঃ 

দর্শক ৬৪ হাজারের কিছু বেশি।কোনওরকম দুর্ঘটনা ঘটলে ৮ মিনিটের মধ্যে স্টেডিয়াম খালি করে দেওয়ার ব্যবস্থা।মূল স্টেডিয়ামে ঢুকতে অস্থায়ী গেট ৮৪টি। প্রত্যেকটি গেটে ডোর ফ্রেম মেটাল ডিটেক্টর ও হ্যান্ড মেড মেটাল ডিটেক্টর।টিকিট চেক করার জন্য স্ক্যানার মেশিন।স্টেডিয়ামে ঢোকার মূল গেটে প্রথম দফা ফিজিক্যাল চেকিং। তারপর র‌্যাম্পের আগে স্ক্রিন চেকিং অ্যারেঞ্জমেন্ট। মাঠে ঢোকার আগে ডিএফএমডি ও বিশেষ ক্ষেত্রে ব্যাগেজ স্ক্যানার দিয়ে চেকিং।থাকছে ডিজাস্টার ম্যানেজমেন্ট প্ল্যান। এর জন্য তৈরি হয়েছে বিশেষ স্কোয়াড। টিমে রয়েছে অগ্নি নির্বাপণ বিভাগ, এনডিআরএফ, বম্ব ডিজপোসাল স্কোয়াড, ক্যুইক রেসপন্স টিম, স্বাস্থ্য বিভাগ ও পুলিশ।

টিমের ব্যবস্থাঃ

জলের জন্য পিএইচই দায়িত্ব নিতে পারে। থাকতে পারে ফিফা নিয়োজিত সংস্থাও।স্টেডিয়ামের ভিতরে থাকছে ফিফার ফুড অ্যান্ড বেভারেজ সেকশন।সল্টলেক স্টেডিয়ামে মোট ম্যাচ ১০টি। গ্রুপের ম্যাচ ছাড়াও অন্য গ্রুপের জাপান-ক্যালেডোনিয়া ম্যাচ এখানে।
ফাইনালও সল্টলেকে।নিউটাউনের ওয়েস্টউইন্ড হোটেলে থাকছেন ফিফার রেফারিরা। টুর্নামেন্টের সব রেফারি ওখানেই থাকবেন।গ্রুপ এফ-এর ৪টি টিম, ইরাক, ইংল্যান্ড, চিলি ও মেক্সিকোর ফুটবলার ও সাপোর্ট স্টাফরা থাকছেন।ফুটবল টিম হোটেল থাকছে নিউটাউনের নভোটেলে। নেওয়া হয়েছে ৩টি ফ্লোর।

আরও দেখুন

তৃণমূলের বিরুদ্ধে ‘পাকিস্তান জিন্দাবাদ’ স্লোগান তোলার অভিযোগ বিজেপির

Nblive শিলিগুড়িঃ তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে “পাকিস্তান জিন্দাবাদ”স্লোগান তোলার অভিযোগে সরব হলেন বিজেপির জাতীয় যুব মোর্চার …