Tuesday , October 24 2017
Breaking News
Home / featured / জলের সঙ্কটে নাজেহাল চা শ্রমিকরা

জলের সঙ্কটে নাজেহাল চা শ্রমিকরা

Nblive আলিপুরদুয়ারঃ জলের অপর নাম জীবন। আর এই পানীয় জলের তীব্র সঙ্কটে ভুগছে কালচিনি ব্লকের ভার্ণাবাড়ি চা বাগানের শ্রমিকরা।

বাগানের বীচ লাইন, দুর্গা লাইন , গন্দুর লাইন , লাকু লাইনের কয়েকশো পরিবার দীর্ঘ প্রায় একমাস বেশি সময় ধরে পানীয় জলের সমস‍্যায় ভুগছে।


বাগানের শ্রমিক সবিতা খড়িয়া, লক্ষী রবীদাস, বিশমুনি রবীদাস প্রমূখরা জানান, এলাকায় একটি পানীয় জলের পাম্প ছিল যা থেকে জল সরবরাহ হত কিন্ত প্রায় ৪০ দিন হল সেই পাম্প টি বিকল।

সাড়াই করার কোনো নাম গন্ধ নিচ্ছে না এলাকার পঞ্চায়েত প্রধান ও বাগান কর্তৃপক্ষ। জলের কোনও বিশেষ ব‍্যবস্থাও নেওয়া হচ্ছে না, যার দরুণ বেজায় সমস‍্যা বাসিন্দারা।


বাসিন্দাদের অভিযোগ, দীর্ঘ কয়েক কিমি দূর থেকে ঝোরার জল টেনে নিয়ে আসতে হচ্ছে তাঁদের। বাগানের এক জায়গায় পাইপ দিয়ে সূতোর মত জল পড়ে ঠিকই কিন্তু সেখানে জল নেওয়ার জন‍্য নিজেদের মধ্যেই বেঁধে যায় কাড়াকাড়ি মারামারি।


এছাড়া বাগান থেকে জলের যে ট‍্যাঙ্কটি পাঠানো হয় সেটিও দূষিত জল সরবরাহ করে থাকে। এই জল পান করে সবাই পেটের সমস্যা ত্বকের সমস‍্যায় ভুগছে বিশেষ করে শিশুরা। বাসিন্দারা খুব শীঘ্র সমস‍্যা সমাধানের দাবি জানান।

আরও দেখুন

‘চোপ! অসভ্যতা চলছে’, ফেসবুক কান্ড নিয়ে মিছিল তৃণমূলের, বালুরঘাটে শুরু রাজনৈতিক তরজা

Nblive বালুরঘাটঃ চোপ!! অসভ্যতা চলছে। বালুরঘাট ফেসবুক কান্ডের প্রতিবাদে এমনই ব্যানার হাতে বিক্ষোভ মিছিলে সামিল …