Tuesday , October 24 2017
Breaking News
Home / featured / সপ্তমীতে জমল না রায়গঞ্জের দুর্গা পূজা, ফ্লপ শো বলছেন ব্যবসায়ীরা

সপ্তমীতে জমল না রায়গঞ্জের দুর্গা পূজা, ফ্লপ শো বলছেন ব্যবসায়ীরা


Nblive রায়গঞ্জঃ সপ্তমীতে বাঙালীর শ্রেষ্ঠ কার্নিভাল দূর্গোৎসব কার্যত ফ্লপ শো-তে পরিণত হল রায়গঞ্জে। ষষ্ঠীর রাতে শহরে ব্যাপক পরিমাণে ভিড় হলেও সপ্তমীর সন্ধ্যা থেকেই রায়গঞ্জের রাস্তায় উৎসুক জনতার ভিড় অনেকটাই কম লক্ষ্য করা যায়।

বিগত কয়েকবছরে সপ্তমীর রাতে এত কম সংখ্যক মানুষের ঢল আগে দেখা যায়নি বলেই মনে করছেন সাধারণ নাগরিক থেকে ব্যবসায়ীরা।

দুর্গা পূজাকে কেন্দ্র করে বরাবরই শহরের প্রধান সড়কের দুই ধারে অজস্র ছোট বড় খাবারের অস্থায়ী দোকান গজিয়ে ওঠে। পূজার চারদিন বাড়তি আয়ের আশাতেই মূলত পসরা সাজিয়ে বসেন ব্যবসায়ীরা।


কিন্তু সপ্তমীর রাতে রায়গঞ্জের রাস্তায় এত কম সংখ্যক মানুষের ঢলে ব্যাপক ক্ষতির মুখে ব্যবসায়ীরা। রাত ১০টার মধ্যেই প্রায় ফাঁকা হতে শুরু করে রাস্তাঘাট।

বিশেষ বিশেষ কিছু পূজা মন্ডপে সাধারণ মানুষের ভিড় চোখে পড়লেও রাস্তাঘাট প্রায় ফাঁকা বললেই চলে। সম্প্রতি জেলাজুড়ে ঘটে যাওয়া ভয়ানক বন্যার জেরেই মূলত এই পরিস্থিতি বলে মনে করছেন ব্যবসায়ী থেকে সাধারণ নাগরিকেরা।


তাঁদের দাবী, সপ্তমী অষ্টমী রাতে শহরের রাস্তাঘাট পরিপূর্ণ থাকে মূলত শহর লাগোয়া বিভিন্ন গ্রামের মানুষদের ভিড়ে। কিন্তু ভয়ানক বন্যায় গ্রামগঞ্জে ব্যাপক ক্ষতি হয়ে যাওয়ার জেরে এবছর শহরের পূজা দেখতে তেমন ভাবে আসতে পারেন নি তাঁরা। যার জেরেই সপ্তমীর রাত কার্যত ফ্লপ শো-তে পরিণত হয়েছে।

আরও দেখুন

‘চোপ! অসভ্যতা চলছে’, ফেসবুক কান্ড নিয়ে মিছিল তৃণমূলের, বালুরঘাটে শুরু রাজনৈতিক তরজা

Nblive বালুরঘাটঃ চোপ!! অসভ্যতা চলছে। বালুরঘাট ফেসবুক কান্ডের প্রতিবাদে এমনই ব্যানার হাতে বিক্ষোভ মিছিলে সামিল …