Tuesday , October 24 2017
Breaking News
Home / featured / কলেজ ড্রপ আউট, ভুতের ভয়, নো-ফিল্টার-নেহা-তে খোলামেলা আড্ডায় ফারহান

কলেজ ড্রপ আউট, ভুতের ভয়, নো-ফিল্টার-নেহা-তে খোলামেলা আড্ডায় ফারহান

Nblive ওয়েব ডেস্কঃ সম্প্রতি নেহা ধুপিয়ার টক-শো ‘নো-ফিল্টার-নেহা’ তে এসে অভূতপূর্ব কিছু মন্তব্য করলেন বলিউডের মাল্টি ট্যালেন্টেড ফারহান আখতার। ছোটো বেলায় ভুতের ছবি দেখলে কি করতেন- এই প্রশ্নের উত্তরে স্মৃতিরোমন্থনে উঠে এলো মজার কিছু তথ্য। ভুতের সিনেমা দেখে তিনি ও তাঁর বোন জোয়া গা ছমছমে পরিবেশে ১০ মিটার করিডর পার হতেও ভজন করতেন। তবে এই ভজন কিন্তু একেবারেই আলাদা। ১৯৮২ সালে মুক্তিপ্রাপ্ত “খুদ্দার” ছবির ‘ডিস্কো ৮২’ গান টি খুব দ্রুত গাইতেন তাঁরা। আর কেউ কাউকে বুঝতে দিতে চাইতেন না, যে আসলে তাঁরা ভুতুড়ে গল্পের সেই সব চরিত্রে ভীষণ ভাবে ভীত।

অন্য এক প্রশ্নে ফারহান জানান, কথা বলে বোঝানোর চাইতে লিখতে তিনি বেশি স্বাচ্ছন্দ্য বোধ করেন। কথা বললে অবান্তর প্রসঙ্গে চলে যান তিনি বলেও স্বীকার করে নেন তিনি। কেরিয়রের শুরুতে অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর হিসেবে পঙ্কজ পরাশরের সাথে কাজ করাটাও তাঁর কাছে স্মরণীয় বলে জানান ফারহান। সেটে নবম এডি হিসেবে কাজ করতেন বলেও মজা করে বলেন তিনি। ক্ল্যাপ এবং ভোরের স্যুটে স্টারদের ঘুম ভাঙানো ছিল তাঁর কাজ।

২০০১ সালে “দিল চাহতা হ্যায়” ছবিতে ডিরেক্টর হিসেবে আত্মপ্রকাশ করেন তিনি। অক্ষয় খান্নার সাথে এই ছবি সম্পর্কে বলতে গিয়েছিলেন ‘আকাশ’ এর ভূমিকায় অভিনয় করা নিয়ে, যেটি পরবর্তিতে আমির খান অভিনয় করেন। ঋত্বিক রোশনকে ‘সমীর’ও অভিষেক বচ্চন কে ‘সিড’ এর ভূমিকায় অভিনয় করাতে চেয়েছিলেন তিনি। এটিই ছিল তার প্রথম চিন্তা-ভাবনায় ওই ছবির জন্য আদর্শ অভিনেতাদের নাম।

পরীক্ষায় বসতে গিয়ে কলেজ থেকে বের করে দেওয়া হয় ফারহানকে – এই প্রসঙ্গে ফারহান বলেন, স্কুল কলেজে ইতিহাস, সাহিত্য সম্পর্কে আগ্রহ ছিল। ইকোনমিকস খুব অপছন্দের বিষয় তাঁর। কিন্তু শুধুমাত্র বন্ধুরা পড়ছে বলে কমার্স নিয়ে পড়াশোনা করা। এই বিষয় যে তাঁর জন্য উপযুক্ত নয় সেটা বুঝতেও বেশি সময় লাগেনি ফারহানের। নিজের এই বিশাল ভুল নিয়ে আলোচনা না করে কলেজ যাওয়া বন্ধ করে দেন তিনি। এই সময়টা ছবি দেখে, গান শুনে, বন্ধুদের সাথে আড্ডা দিয়ে কাটিয়েছেন ফারহান। আর পরীক্ষার দিন কলেজ যেতেই অধ্যাপকরা তাঁকে রুম থেকে বেড়িয়ে যেতে বলেন, কারন তাঁরা ফারহানকে কোনও দিন কলেজেই দেখেন নি । বহিরাগত ছেলে পরীক্ষার ঘরে ঢুকেছে বলেই ধারণা হয়েছিল তাঁদের বলে এই টক-শো তে জানান ফারহান।

১৫ই সেপ্টেম্বর মুক্তি পাবে রঞ্জিত তেওয়ারি পরিচালিত, ফারহান আখতার অভিনিত “লখনৌ সেন্ট্রাল”। আপাতত জেলবন্দীদের নিয়ে তৈরি ব্যান্ড ও তাঁদের জেল থেকে পালানোর গল্প সমন্বিত এই ছবির প্রচারে ব্যস্ত ফারহান।

আরও দেখুন

‘চোপ! অসভ্যতা চলছে’, ফেসবুক কান্ড নিয়ে মিছিল তৃণমূলের, বালুরঘাটে শুরু রাজনৈতিক তরজা

Nblive বালুরঘাটঃ চোপ!! অসভ্যতা চলছে। বালুরঘাট ফেসবুক কান্ডের প্রতিবাদে এমনই ব্যানার হাতে বিক্ষোভ মিছিলে সামিল …