Sunday , October 22 2017
Breaking News
Home / featured / ছাতা মাথায় রেল সফর, চরম দুর্ভোগে রেলযাত্রীরা

ছাতা মাথায় রেল সফর, চরম দুর্ভোগে রেলযাত্রীরা

Nblive বালুরঘাটঃ ছাতা ফুটিয়ে রেল সফর। বালুরঘাটে এমনই দৃশ্য নজরে এলো শনিবার। এদিন সকালে কলকাতার উদ্দেশ্যে রওনা দেয় বালুরঘাট-কলকাতা তেভাগা এক্সপ্রেস। ক্ষণিক যেতেই শুরু হয় অঝোরে বৃষ্টি। যার থেকে রেহাই মেলেনি ট্রেনের যাত্রীদেরও। বৃষ্টির হাত থেকে বাঁচতে রীতিমতন ছাতা ফুটিয়ে বসে থাকতে হয় যাত্রীদের।

বালুরঘাটের বাসিন্দা মধুমিতা তলা পাত্র অভিযোগ করে বলেন, বালুরঘাট ষ্টেশন থেকে কলকাতা যাওয়ার জন্য তেভাগা এক্সপ্রেস ট্রেনে টিকিট কেটে বি-টু কোচের ৯০-৯১নম্বর সিটে বসেন তিনি। বৃষ্টি শুরু হলে ট্রেনের কামরা ছাদ দিয়ে অঝোরে পড়তে থাকে জল। অবস্থা এমনই হয় যে ট্রেনের ভেতরেও ছাতা ফুটিয়ে বসতে হয় মধুমিতা সহ অন্যান্য যাত্রীদের। ঘটনায় ব্যাপক ক্ষোভ উগরে দেন যাত্রীরা।

স্বাধীনতার ৫৭ বছর পর বালুরঘাট তথা দক্ষিণ দিনাজপুর জেলা রেল মানচিত্রে জায়গা পায়। ১৩ বছর অতিক্রম করার পর ও রেল দফতর এই জেলার প্রতি অন্যায় অবিচার করেই চলেছে । কখনও কামরার ছাদ দিয়ে জল পরছে যাত্রীদের মাথায়, আবার কখনও বগি কেটে ছোট করে দেওয়া হচ্ছে । এসি কোচ চালু করেও বহুবার এসি কোচ তুলে নেবার ঘটনাও ঘটেছে বলে অভিযোগ করেন বালুরঘাট একলাখি রেল উন্নয়ন কমিটির সম্পাদক পীযূষ দেবার।

এ বিষয়ে উত্তর পূর্ব সীমান্ত রেলের ডি আর এমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাঁকে ফোনে পাওয়া যায়নি।

আরও দেখুন

ঝোড়ো হাওয়ায় জাতীয় সড়কের ওপর ভেঙে পড়ল আলোকসজ্জার গেট

Nblive আলিপুরদুয়ারঃ আলিপুরদুয়ার জেলার ফালাকাটা শহরে আজ প্রায় ৯’টা নাগাদ ঝোড়ো হাওয়ায় ভেঙে পড়লো আলোকসজ্জার …