Sunday , October 22 2017
Breaking News
Home / featured / কলেজের প্রশাসক বদল, গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ পড়ুয়াদের

কলেজের প্রশাসক বদল, গেটে তালা ঝুলিয়ে বিক্ষোভ পড়ুয়াদের

Nblive ইটাহারঃ কলেজের প্রশাসক বদল করায় ক্ষোভে ফেটে পড়ল ইটাহার ডঃ মেঘনাদ সাহা কলেজের ছাত্রছাত্রীরা। পূর্বতন প্রশাসক সুব্রত সাহাকেই ওই পদে বহাল রাখার দাবিতে বুধবার আন্দোলনে নামেন কলেজের সাধারণ পড়ুয়ারা। এদিন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষা সহ সমস্ত শিক্ষক ও অশিক্ষক কর্মীদের বাইরে বের করে দিয়ে প্রায় এক ঘন্টা ধরে মূল গেটে তালা মেরে বিক্ষোভ দেখান আন্দোলনকারী ছাত্রছাত্রীরা। নাম প্রকাশে অনিচ্ছুক আন্দোলনকারী পড়ুয়ারা বলেন, “সুব্রত বাবু প্রশাসক হিসেবে খুব ভাল দায়িত্ব পালন করছিলেন। তিনি দায়িত্ব গ্রহনের পর ছাত্রছাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে কলেজের বেশ কিছু উন্নয়ন করেছেন। কলেজের উন্নতির ব্যাপারে তাঁর আরও কিছু পরিকল্পনা ছিল। কিন্তু আচমকা তাঁকে ওই পদ থেকে সরিয়ে মহকুমা শাসককে প্রশাসক হিসেবে বসানো হচ্ছে। এর ফলে উন্নয়নের কাজ বিঘ্নিত হবে বলে আমাদের আশঙ্কা। তাই আমরা চাইছি সুব্রত সাহাকেই যেন প্রশাসক পদে বহাল রাখা হয়।”
কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক শুভঙ্কর দে বলেন, “এই আন্দোলনের সঙ্গে টিএমসিপি বা ছাত্র সংসদের কোনও যোগ নেই। কলেজের সাধারণ ছাত্রছাত্রীরাই সুব্রতবাবুকে প্রশাসক পদে বহাল রাখার দাবি তুলে এই আন্দোলন করছে। তবে তাঁদের দাবির সঙ্গে আমরা সহমত।”
কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষা ডঃ বেলা দাস বলেন, “সরকারি নির্দেশেই সুব্রতবাবুকে সরিয়ে মহকুমা শাসককে প্রশাসক পদে বসানো হচ্ছে। তবে কিছু ছাত্রছাত্রী ভাবাবেগের বশে সুব্রতবাবুকেই প্রশাসক হিসেবে বহাল রাখার দাবি তুলে আজকে মূল গেটে তালা মেরে আন্দোলন শুরু করে। এর ফলে আমাদেরকে কিছুক্ষণ বাইরে বসে থাকতে হয়। তবে পরে তাঁদেরকে বোঝানো হলে আন্দোলন প্রত্যাহার করে তালা খুলে দেয়।”

আরও দেখুন

ঝোড়ো হাওয়ায় জাতীয় সড়কের ওপর ভেঙে পড়ল আলোকসজ্জার গেট

Nblive আলিপুরদুয়ারঃ আলিপুরদুয়ার জেলার ফালাকাটা শহরে আজ প্রায় ৯’টা নাগাদ ঝোড়ো হাওয়ায় ভেঙে পড়লো আলোকসজ্জার …