Saturday , January 20 2018
Breaking News
Home / featured / অল্পের জন্য হাতছাড়া বিশ্বকাপ, ১০০ কোটির মন জয় মিতালিদের

অল্পের জন্য হাতছাড়া বিশ্বকাপ, ১০০ কোটির মন জয় মিতালিদের

Nblive ওয়েব ডেস্কঃ ইতিহাস সৃষ্টি হতে হতেও হলো না। লর্ডসের মাটিতে অল্পের জন্য হাতছাড়া হলো বিশ্ব চ্যাম্পিয়ন হওয়ার সুযোগ। লক্ষ্যমাত্রা থেকে মাত্র ১০  রান দূরে থাকতেই দশম উইকেট হারিয়ে ইংল্যান্ডের কাছে পরাজিত হল ভারত। টানটান উত্তেজনার খেলায় প্রায় ৩৩ বছর পর লর্ডসের মাটিতে ফের একবার নিজেদের জগৎ শ্রেষ্ঠ প্রমান করার সুযোগ থাকলেও স্নায়ুচাপের কাছেই হার স্বীকার করতে হলো ভারতকে। শুরুটা ভালো হলেও লক্ষ্যমাত্রা থেকে মাত্র ১০ রান দূরে থাকতেই পর পর তিন উইকেট হারিয়ে ইংল্যান্ডের কাছে পরাজিত হল ভারত। যদিও ভারতীয় মহিলা ক্রিকেট দল ইতিমধ্যেই ১০০ কোটির ভারতবাসীর মনে নিজেদের জায়গা করে নিয়েছে। বিরাটদের থেকে যে তাঁরা কোনও অংশেই কম না তাও একাধিকবার প্রমাণ করেছেন মিতালী, ঝুলনরা।

টসে জিতে এদিন প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইংল্যান্ড। এরপরেই ভারতীয় বোলিং-এর সামনে প্রায় পর্যুদস্ত অবস্থা হয় ইংল্যান্ডের। লরেন উইনফিল্ডকে ২৪ রানের মাথায় বোল্ড করেন রাজেশ্বরী গায়কোয়াড়। ভারতের বিধ্বংসী বোলিং-এর সামনে একে একে প্যাভিলিয়নে ফিরে যান ইংল্যান্ডের ব্যাটসম্যানরা। নির্ধারিত ৫০ ওভারে সাত উইকেট হারিয়ে ২২৮ রান করে ইংল্যান্ড।  জবাবে ব্যাট করতে নেমে পুনম রাউত (৬৩) ও হরমনপ্রীত কউর (৫১) জোড়া অর্ধশতরান করলেও খেলার শেষ পর্যায়ে ইংল্যান্ডের বোলিং-এর সামনে পরাজয় স্বীকার করতে হয় ভারতকে।

আরও দেখুন

গণতন্ত্র নেই বঙ্গে, পুলিশ দিয়ে চলছে রাজ্য, শিলিগুড়িতে বিস্ফোরক মুকুল

Nblive শিলিগুড়িঃ পশ্চিমবাংলায় গণতন্ত্র নেই। গণতন্ত্রের পরিবেশ ধ্বংস করছে তৃণমূল সরকার। হাইকোর্টের রায়ে প্রতিরোধ সঙ্কল্প …