Thursday , June 29 2017
Breaking News
Home / featured / রাজ্যের শিলমোহরে শেষ পর্যন্ত সন্দীপ বিশ্বাসই চেয়ারম্যান, অরিন্দম ভাইস

রাজ্যের শিলমোহরে শেষ পর্যন্ত সন্দীপ বিশ্বাসই চেয়ারম্যান, অরিন্দম ভাইস

Nblive রায়গঞ্জঃ বহু টানাপোড়েনের পর অবশেষে রায়গঞ্জ পুরসভার পুরপতি হিসেবে সন্দীপ বিশ্বাসকেই মনোনীত করল তৃণমূল কংগ্রেস। শনিবার কলকাতায় সুব্রত বক্সী ও শুভেন্দু অধিকারীর উপস্থিতিতে তৃণমূলের জয়ী কাউন্সিলারদের সহমতের ওপর ভিত্তি করে সন্দীপ বিশ্বাসকে পুরপতি ও অরিন্দম সরকারকে উপ-পুরপতি পদে বসানোর সিদ্ধান্ত নেয় তৃণমূল কংগ্রেস বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, গত ৫ জুন, রায়গঞ্জ করোনেশন হাইস্কুলে শপথ গ্রহন অনুষ্ঠানের শেষে নব নির্বাচিত জয়ী কাউন্সিলাররা চেয়ারম্যান নির্বাচনের উদ্দেশ্যে বৈঠকে বসেন পুরসভার সভাকক্ষে। কিন্তু চেয়ারম্যান পদে রাজ্যের মনোনীত প্রতিনিধির নাম নিয়ে মতানৈক্যের জেরে ভেস্তে যায় সেই বৈঠক।

সূত্রের খবর, বৈঠকে রাজ্যের তরফ থেকে পাঠানো প্রস্তাব অনুযায়ী পুরপতি হিসেবে সন্দীপ বিশ্বাসের নাম ঘোষণা করা হলে কাউন্সিলারদের একাংশ পুরপ্রধান হিসেবে সন্দীপ বাবুকে মেনে নিতে রাজি হননি। মতানৈক্য দেখা দেয় বৃহদংশের কাউন্সলারদের মধ্যে।

বৈঠকে উপস্থিত কাউন্সিলারদের সূত্রে জানা গিয়েছিল, বৈঠকে নব নির্বাচিত কাউন্সিলার পায়েল সাহা মন্ডল পুরপতি হিসেবে  অরিন্দম সরকারকে নির্বাচিত করার প্রস্তাব আনেন। এই প্রস্তাবকে সমর্থন জানান কাউন্সিলার হিমাদ্রী সরকার। এরপর পুরপ্রধানের লড়াইতে দুটি নাম উঠে আসায় অবশেষে গণতান্ত্রিক পদ্ধতি অবলম্বন করে পুরপ্রধান নির্বাচন করার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্রের খবর, ভোট গ্রহন প্রক্রিয়া শুরু হয়ে যাওয়ার পর হঠাৎ করেই রাজ্য নেতৃত্বের নির্দেশে ভোট প্রক্রিয়া বন্ধ করে সেদিনের মতন চেয়ারম্যান নির্বাচন প্রক্রিয়া স্থগিত  রাখার সিদ্ধান্ত নেন তৃণমূলের জেলা সভাপতি তথা পুরসভার যুগ্ম প্রশাসক অমল আচার্য।

যদিও ভোট গ্রহন প্রক্রিয়া শুরু এবং চেয়ারম্যানের নাম নিয়ে মতানৈক্য এমন কোনও বিষয়কেই মান্যতা দিতে চাননি অমল আচার্য। তিনি জানিয়েছিলেন, চেয়ারম্যানের নাম লেখা রাজ্যের তরফ থেকে পাঠানো চিঠি বৈঠকে খোলার আগেই জয়ী কাউন্সিলাররা ঐক্যমতের ওপর নির্ভর করে পুরপ্রধান বাছাই করার আবেদন রাখেন। বৈঠকের সভাপতি নয়ন দাস সেই আবেদন মঞ্জুর করেন। শনিবার রাজ্য নেতৃত্ব দলের জয়ী কাউন্সিলারদের নিয়ে কলকাতায় বৈঠক করবেন। তারপরেই জয়ী কাউন্সিলারদের সহমতের ওপর ভিত্তি করে পুরপতি মনোনয়ন করা হবে।

সেইমত এদিন কলকাতায় তৃণমূলের ২৪ জন জয়ী কাউন্সিলার একত্রিত হয়ে শুভেন্দু অধিকারী ও সুব্রত বক্সীর নেতৃত্বে বৈঠকে বসেন। বৈঠক শেষে জানা যায়, সকল কাউন্সিলারদের সহমতের ওপর ভিত্তি করে সন্দীপ বাবুকে চেয়ারম্যান এবং অরিন্দম সরকারকে ভইস চেয়ারম্যান হিসেবে হিসেবে মনোনীত করা হয়।

আরও দেখুন

সমঝোতা, শর্মিষ্ঠা কুন্ডু

Nblive পোর্টজিনঃ  সমঝোতা/শর্মিষ্ঠা কুন্ডু আড়ালে আছো মেঘের দলে, ফিরতে হবে ভোরের কোলে। থাকবে কত ঘুমের …