Thursday , August 17 2017
Breaking News
Home / featured / মৃত্যুর সঙ্গে লড়ছে ছোট্ট অভিজিৎ, সাহায্যের হাত চায় পরিবার

মৃত্যুর সঙ্গে লড়ছে ছোট্ট অভিজিৎ, সাহায্যের হাত চায় পরিবার

Nblive রায়গঞ্জঃ মারণ রোগে আক্রান্ত সারদা শিশু তীর্থের প্রথম শ্রেণীর ছাত্র অভিজিৎ দাস। পরিবারের আর্থিক সঙ্কটে আগামী দিনে তাঁর চিকিৎসা চালানো দুঃসাধ্য হয়ে উঠেছে।  নিয়মিত চিকিৎসা চালানো না হলে তাকে বাঁচানো যাবে কিনা তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। এই অবস্থায় অভিজিতের বাবা নবগৌতম দাস   সকলের কাছে সাহায্য প্রার্থণা করছেন। সরকারি বা বেসরকারি ভাবে সাহায্য না পেলে ছেলেকে বাঁচানো সম্ভব নয় বলে জানিয়েছেন তিনি।

রায়গঞ্জের বাহিন গ্রামের বাসিন্দা নবগৌতম বাবু পেশায় ছোট একটি মালবাহী গাড়ির চালক। বেতন যা পান তা দিয়ে সংসারের খাওয়া পড়ার খরচ জোগাতে হিমশিম খেতে হয় তাঁকে। এই চরম সংকটের মধ্যে ছেলের এমন মারণ রোগ ধরা পড়ায় মাথায় হাত পড়েছে তাঁর। তিনি বলেন, অভিজিৎ গত দুই বছর থেকে ব্লাড ক্যানসারে আক্রান্ত। দুই পায়ে প্রচন্ড ব্যাথা রোগের উপসর্গ হিসেবে প্রথম দেখা দেয় বছর দুয়েক আগে। রায়গঞ্জ-মালদায় এ ডাক্তার ও ডাক্তার করে শেষ পর্যন্ত চেন্নাই গিয়ে ধরা পড়ে অভিজিতের ব্লাড ক্যানসার হয়েছে।

চিকিৎসার খরচ শুনেই চমকে ওঠেন নবগৌতম বাবু। এরপর সবেধন তিন বিঘা চাষের জমি বিক্রি করে চেন্নাইয়ের একটি বেসরকারি হাসপাতালে ভরতি রেখে ছেলের চিকিৎসা শুরু করেন তিনি। টানা সাত মাস চিকিৎসার জন্য চেন্নাইতেই থাকতে হয় তাঁদেরকে। ঘনঘন কেমো থ্যারাপির খরচ জোগানোও সম্ভব হচ্ছিল না। জমি বিক্রির সবটাকা শেষ হয়ে যাওয়ায় পরিচিতদের কাছে টাকা ধার নেওয়া শুরু করেন তিনি। সব মিলিয়ে তাঁর মাথার ওপরে এখন প্রায় পাঁচ লক্ষ টাকার ঋণ। ছেলের চিকিৎসা চালাতে হবে আরও দুই বছর। নবগৌতম বাবু বলেন, এই দুই বছরে আরও অন্তত আট লক্ষ টাকার প্রয়োজন। যা ঋণ নিয়েছিলাম তাই শোধ করতে পারিছি না।  পাওনাদাররা বারবার তাগাদা দিচ্ছে। এই অবস্থায় আর কার কাছে হাত পাতব? জানি না ছেলেটাকে বাঁচাতে পারবো কিনা। মুখ্যমন্ত্রী, প্রধানমন্ত্রী কিংবা কোন সহৃদয় ব্যক্তি যদি সাহায্যের হাত বাড়িয়ে দেন, তবেই ছেলেকে বাঁচানো সম্ভব।
স্থানীয় একটি স্বেচ্ছাসেবী সংস্থার কর্ণধার কৌশিক ভট্টাচার্য বলেন, বিষয়টি আমাদের নজরে আসতেই আমরা চেষ্টা করছি বিভিন্ন মহলে আবেদন পাঠিয়ে তাঁকে যাতে কিছু সাহায্য পাইয়ে দেওয়া যায়।

আরও দেখুন

বন্যা পরিস্থিতির অবনতি দক্ষিণ দিনাজপুরে, সাহায্য চেয়ে মুখ্যমন্ত্রীর দ্বারস্থ বাম বিধায়ক

Nblive বালুরঘাটঃ দক্ষিণ দিনাজপুরে বন্যা পরিস্হিতির অবনতি। নদীর জল আরও বেড়েছে। আজ বংশীহারি ব্লকের নারায়ণপুরের …

একটি মন্তব্য

  1. Ra lok ter address and contact number dile volo hoto