Sunday , October 22 2017
Breaking News
Home / featured / রিয়্যালি দাবাং ! দুস্থ মেধাবী ছাত্রীকে উচ্চ মাধ্যমিকে পড়ানোর ভার নিলেন ওসি

রিয়্যালি দাবাং ! দুস্থ মেধাবী ছাত্রীকে উচ্চ মাধ্যমিকে পড়ানোর ভার নিলেন ওসি

Nblive রায়গঞ্জঃ মাধ্যমিক পরীক্ষায় ভাল ফল করেও উচ্চ মাধ্যমিকে পড়া প্রায় বন্ধ হতে বসেছিল জয়ার। কারণটা আর্থিক অনটন। কিন্তু ঠিক এই সন্ধিক্ষণেই অ্যাঞ্জেলের মতো জয়ার পাশে এসে দাঁড়ালেন চাকুলিয়া থানার ওসি পিনাকি সরকার।
সাতটি বিষয়ের মধ্যে ছটিতেই স্টার মার্কস,  আশি শতাংশ নম্বর মাধ্যমিকে। কিন্তু এরপরেও আর পড়াশুনা হবে কিনা এনিয়ে চরম অনিশ্চয়তার মুখে লক্ষীপুর গ্রামের হতদরিদ্র পরিবারের মেয়ে জয়া। হ্যাঁ, চরম আর্থিক অনটনের কারণেই উচ্চশিক্ষা বন্ধ হওয়ার মুখে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ লক্ষীপুর গ্রামের মহিমচন্দ্র বিদ্যালয়ের মেধাবী  ছাত্রী জয়া বর্মনের।
তবে জয়ার এই উচ্চশিক্ষা লাভের অন্তরায় কাটাতে এগিয়ে এলেন এ জেলারই চাকুলিয়া থানার ও সি পিনাকি সরকার। ভবিষ্যতে একাদশ ও দ্বাদশ শ্রেণীর সমস্ত পড়াশুনার খরচ বহন করার দায়িত্ব নিলেন এই পুলিশ অফিসার।

এবছর মাধ্যমিকে পরীক্ষায় ৬টি বিষয়ে স্টার মার্কস সহ ৫৬০ নম্বর পেয়ে সকলকে অবাক করে দিয়েছে উত্তর দিনাজপুর জেলার প্রত্যন্ত গ্রাম লক্ষীপুরের বাসিন্দা দিনমজুরের মেয়ে জয়া বর্মন।  ভালো ফল করলেও উচ্চশিক্ষা জয়ার কাছে দুরাশা। উচ্চবিদ্যালয়ে বিজ্ঞান বিভাগ নিয়ে পড়াশুনা করা জয়ার কাছে স্বপ্ন দেখার মতো। জয়ার সেই স্বপ্নকে বাস্তবে রূপ দিতে চলেছেন মানুষের সেবায় নিয়োজিত পুলিশকর্মী। চাকুলিয়া থানার ওসি পিনাকি সরকার সংবাদ মাধ্যমের দ্বারা দুস্থ মেধাবী ছাত্রী জয়ার এই সমস্যার কথা জানতে পেরে তার ক্ষুদ্র সামর্থের মধ্যে আগামী দুবছর ওই ছাত্রীর পড়াশুনার সম্পূর্ণ দায়ভার নিজের কাঁধে তুলে নেন। আপাতত উচ্চমাধ্যমিক পর্যন্ত পড়াশুনার ব্যয়ভারের চিন্তা কাটলেও আগামী দিনে কিভাবে চলবে তার উচ্চশিক্ষা তা নিয়ে কিন্তু প্রশ্নচিহ্ন থেকেই যায়!
চাকুলিয়া থানার ওসি পিনাকি সরকারের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন জেলা পুলিশ সুপার অমিত কুমার ভরত রাঠোর।

আরও দেখুন

ঝোড়ো হাওয়ায় জাতীয় সড়কের ওপর ভেঙে পড়ল আলোকসজ্জার গেট

Nblive আলিপুরদুয়ারঃ আলিপুরদুয়ার জেলার ফালাকাটা শহরে আজ প্রায় ৯’টা নাগাদ ঝোড়ো হাওয়ায় ভেঙে পড়লো আলোকসজ্জার …

2 মতামত

  1. প্রশান্ত

    ওসি দাদাকে এত দুর থেকে প্রনাম জানাচ্ছি।

  2. প্রশান্ত

    Excellent oc dada