Thursday , August 24 2017
Breaking News
Home / featured / তৃণমূল ছাড়লেন করিম,  ইসলামপুরে ঘোষণা তাঁর

তৃণমূল ছাড়লেন করিম,  ইসলামপুরে ঘোষণা তাঁর

Nblive ইসলামপুরঃ তৃণমূল ছাড়লেন করিম চৌধুরী। ইসলামপুরে ঘোষণা করলেন তিনি। মঙ্গলবার সকালে ইসলামপুরে সাংবাদিক সম্মেলন করে এই কথা জানান জেলার প্রবীন নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী ও ইসলামপুরের প্রাক্তন বিধায়ক আব্দুল করিম চৌধুরী। রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় উত্তরবঙ্গে থাকাকালীন করিম বাবুর দল ছাড়ার ঘোষণা যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে জেলার রাজনৈতিক মহল।

রাজ্যে তৃণমূলের জন্মলগ্ন থেকেই মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে ছিলেন করিম বাবু। ২০১১ সালে ইসলামপুর বিধানসভা থেকে জয়ী হয়ে রাজ্যের মন্ত্রীও হন তিনি। কিন্তু ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী কানহাইয়ালাল আগরওয়ালের কাছে পরাজিত হওয়ার পর থেকেই জেলার রাজনৈতিক সমীকরণ পাল্টাতে থাকে। করিম চৌধুরীর আপত্তি থাকা সত্ত্বেও রাজ্য নেতৃত্ব বিধায়ক কানহাইয়ালাল আগরওয়ালকে তৃণমূলে নিলে গোষ্ঠীদ্বন্দ্ব প্রবল আকার ধারণ করে। পরাজিত করিম বাবুকে সম্মান জানিয়ে উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদে বসালেও সম্প্রতি ইসলামপুর কলেজের ছাত্র সংসদের সাধারণ সম্পাদক নির্বাচনকে ঘিরে তৃণমূলের দুই গোষ্ঠী সংঘর্ষের পর ইসলামপুর কলেজের পরিচালন সমিতির সভাপতি ও উত্তরবঙ্গ উন্নয়ন পর্ষদের চেয়ারম্যান পদ থেকে সরিয়ে দেওয়া হয় তাঁকে। এরপরেই ক্ষোভে ফেটে পড়েছিলেন করিম বাবু। পদ থেকে সরিয়ে দেওয়ার জন্য তিনি অপমানিত হয়েছেন বলেও জানিয়েছিলেন তিনি।
এরপর মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে দল ছাড়ার সিদ্ধান্ত ঘোষণা করেন করিম চৌধুরী। তিনি বলেন, পদ থেকে সরিয়ে আমাকে অপমানিত করা হয়েছে। নতুন বিধায়ককে পেয়ে আমার প্রয়োজনীয়তা ফুরিয়েছ দলনেত্রীর কাছে। তাই তৃণমূল কংগ্রেসে না থাকার সিদ্ধান্ত নিয়েছি।
অন্য কোনও দলে যোগ দেওয়ার বিষয়ে এখনই কিছু জানাতে চাননি তিনি। সময় আসলে সবাই সব কিছু জানতে পারবেন বলে মন্তব্য করেন করিম বাবু।

আরও দেখুন

রাস্তায় পড়ে বৃদ্ধা, মানবিকতা দেখাল ইসলামপুরের একদল তরুণ

Nblive ইসলামপুরঃ শহর দেখলো এক দঙ্গল তরুণ তুর্কির মানবিক মুখ।রাস্তার ফুটপাতে পরে থাকা যন্ত্রনায় ছটফট …