Tuesday , October 24 2017
Breaking News
Home / featured / তীর্থযাত্রীদের জন্য সুখবর, চালু হচ্ছে বিশেষ টুরিস্ট ট্রেন

তীর্থযাত্রীদের জন্য সুখবর, চালু হচ্ছে বিশেষ টুরিস্ট ট্রেন

Nblive শিলিগুড়িঃ তীর্থযাত্রীদের জন্য সুখবর।  এবার ট্রেনের কামরায় মিলবে গীতাপাঠ, ধর্মকথা শোনার সুযোগ। থাকবে পেঁয়াজ, রসুন বিহীন নিরামিষ খাবারও। নিশ্চিন্তে ইচ্ছে মতন ধর্মস্থান ঘোরার সুযোগ দিচ্ছে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ সংস্থা আইআরসিটিসি। প্যাকেজের নাম দেওয়া হয়েছে তীর্থযাত্রা।
গঙ্গাসাগর, কালীঘাট, পুরীর জগন্নাথ মন্দির-সহ একাধিক ধর্মস্থান এই আস্থা স্পেশাল টুরিস্ট ট্রেনের মাধ্যমে ভ্রমন করতে পারবেন তীর্থযাত্রীরা।
আইআরসিটিসি-র জয়েন্ট জেনারেল ম্যানেজার কৌশিক বন্দ্যোপাধ্যায় জানান, উত্তর পূর্ব সীমান্ত রেলেওয়ে ট্রেনটির ব্যবস্থা করেছে।  স্পেশাল এই ট্রেনটিতে থাকছে, ৯টি স্লিপার কামরা, প্যান্ট্রিকার ও মাওবোঝাই দুটি কামরা। মূলত তীর্থযাত্রায় আগ্রহী প্রবীণ মানুষদের কথা মাথায় রেখেই প্যাকেজটি তৈরি করা হয়েছে। আগামী ১৭ই ফেব্রুয়ারি কামাখ্যা স্টেশন থেকে ট্রেনটি প্রথমবার ৬ রাত ৭ দিনের যাত্রা শুরু করবে। মাথাপিছু খরচ ৬১৬১ টাকা। কামাখ্যা, আলিপুরদুয়ার, নিউ কোচবিহার, এনজেপি, মালদহ, নিউ ফারাক্কা, পাকুর, রামপুরহাট হয়ে বোলপুর স্টেশন থেকে ট্রেনে উঠতে পারবেন যাত্রীরা। লিঙ্গরাজ মন্দির, কোনারক মন্দির, পুরীর জগন্নাথ মন্দির, কালীঘাট সহ একাধিক ধর্মস্থান ঘুরে দেখানো হবে তীর্থযাত্রীদের।

আরও দেখুন

‘চোপ! অসভ্যতা চলছে’, ফেসবুক কান্ড নিয়ে মিছিল তৃণমূলের, বালুরঘাটে শুরু রাজনৈতিক তরজা

Nblive বালুরঘাটঃ চোপ!! অসভ্যতা চলছে। বালুরঘাট ফেসবুক কান্ডের প্রতিবাদে এমনই ব্যানার হাতে বিক্ষোভ মিছিলে সামিল …