Home > featured > অন্তত ১০টি আসনে বিজেপিকে ওয়াক ওভার তৃণমূলের, রায়গঞ্জে সূর্যকান্ত মিশ্র

অন্তত ১০টি আসনে বিজেপিকে ওয়াক ওভার তৃণমূলের, রায়গঞ্জে সূর্যকান্ত মিশ্র

 

Nblive রায়গঞ্জঃ তালিকা দেখে মনে হচ্ছে অন্তত ১০টি লোকসভা কেন্দ্রে বিজেপিকে ওয়াক ওভার দিয়েছে তৃণমূল। মাঠ ছেড়ে দেওয়ার ব্যবস্থা করা হয়েছে। প্রার্থী দেখলে আপনারাও বুঝতে পারবেন বিজেপিকে কার্যত আসন গুলো দিয়ে দিয়েছে তৃণমূল। রায়গঞ্জে বামেদের জনসভায় বক্তব্য রাখতে গিয়ে এমন মন্তব্যই করলেন সিপি আইএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

রবিবার রায়গঞ্জের মার্চেন্ট ক্লাব ময়দানে ছিল মহম্মদ সেলিমের সমর্থনে বামেদের জনসভা। বাম প্রার্থী মহম্মদ সেলিমের প্রচারে এসেছিলেন বামফ্রন্টের একাধিক নেতা নেতৃত্ব। উপস্থিত ছিলেন ফরওয়ার্ড ব্লক, সিপিআই সহ অন্যান্য দলের রাজ্য নেতৃত্বরা।

এদিন শহরের পাঁচটি এলাকা থেকে পৃথক মিছিল করে বামেরা। শিলিগুড়ি মোড়, কসবা, সুভাষগঞ্জ সহ বিভিন্ন এলাকা থেকে মিছিল করে সভা প্রাঙ্গনে উপস্থিত হন দলীয় কর্মীসর্মথকেরা। সিপি আইএমের দাবী, প্রায় দশ হাজার মানুষের জমায়েত হয়েছিল সভা মাঠে।

সভামঞ্চে বক্তব্য রাখতে গিয়ে সিপিআইএমের রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র বিজেপি ও তৃণমূলকে হারানোর ডাক দিয়ে বলেন, বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে যত শক্তি আছে সবাইকে আহ্বান জানাচ্ছি, বিজেপি ও তৃণমূলের বিরুদ্ধে আপনিও লড়ুন আপনার জায়গায়। আমরাও লড়ছি। একত্রিত করতে হবে তৃণমূল বিজেপি বিরোধী ভোট। যদি কেউ না করেন, বাধা হয়ে দাঁড়ায়,তাহলে বুঝবেন ওদের সুবিধা করে দেওয়া হচ্ছে ।

এদিন কেন্দ্র সরকার ও বিজেপিকে একহাত নিয়ে সূর্যকান্ত মিশ্র বলেন, রক্ষণাবেক্ষণের অভাবে ভেঙে পড়ছে বিমান। সীমান্তে জীবন দিচ্ছেন জওয়ানরা। আর উনি তাঁদের ছবি দেখিয়ে ভোট চাইছে। দেশদ্রোহী যদি কেউ থাকে তবে তারা, যারা অন্যকে দেশদ্রোহী বলে গালাগালি দিচ্ছে।

কেউ ভাবছে তৃণমূলকে দিয়ে বিজেপিকে আটকাবে, আবার কেউ ভাবছে বিজেপিকে দিয়ে তৃণমূলকে আটকাবে। কিন্তু এসব হবেনা। তৃণমূল ও বিজেপি একই পয়সার দুই পিঠ। হেড গেলে টেল ও যাবে। অচল হয়ে যাবে। সূর্য বাবুর দাবী, তৃণমূলের ৪২কেন্দ্রে প্রার্থী তালিকা দেখে বোঝা যাচ্ছে, অন্তত পক্ষে ১০টি লোকসভা আসনে বিজেপিকে ওয়াক ওভার দেওয়া হয়েছে। বার্তা দেওয়া হচ্ছে এখনে আমি লড়ছি না, তোমারা লড়ে নাও। কারোর নাম বলতে না চাইলেও সূর্য বাবু বলেন, উপরে ঝগড়া চললেও নীচে ভোট ট্রান্সফার করার খেলা চলছে।

এদিন বক্তব্য রাখতে গিয়ে বাম প্রার্থী মহম্মদ সেলিমের ভূয়সী প্রসংশা করেন সূর্য মিশ্র। তিনি বলেন, আপনাদের কথা একমাত্র বলতে পারেন মহম্মদ সেলিম। তিনি একা যা বলতে পারেন তৃণমূলের ৩৪জন ও বিজেপির দুইজন সাংসদের সেই আওয়াজ নেই। সব রাজ্যের সাংসদদের মধ্যে একনম্বর মহম্মদ সেলিম। তিনি সব থেকে বেশি উন্নয়নের জন্য টাকা খরচ করতে পেরেছেন। বক্তব্যের শেষেও এদিন একসাথে লড়াই করার বার্তা দিয়ে সূর্য বাবু বলেন, লড়াইয়ের ময়দান সবাই মিলে একসাথে লড়াই করলে বাংলা বাঁচবে, ভারত বাঁচবে। তা না হলে বাংলা শ্মশানে পরিণত হয়েছে, আর দেশটাও শ্মশানে পরিণত হবে।

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …