Home > featured > লোকসভা ভোটের আগেই সতর্ক উত্তর দিনাজপুর জেলা পুলিশ, সীমান্তেও কড়া নজরদারি

লোকসভা ভোটের আগেই সতর্ক উত্তর দিনাজপুর জেলা পুলিশ, সীমান্তেও কড়া নজরদারি

 

 

NBlive রায়গঞ্জঃ লোকসভা ভোটের আগে সতর্ক উত্তর দিনাজপুর জেলা পুলিশ। একাধিক সতর্কতা মূলক পদক্ষেপ গ্রহণ। হোটেল, লজে কড়া নজরদারী চালানোর পাশাপাশি জেলাজুড়ে বাড়ানো হয়েছে নাকা তল্লাশি। উত্তর দিনাজপুর বাংলাদেশ ও বিহার সীমান্ত জেলা হওয়ায় বিএসএফের সাথেও সমন্বয় রেখে কাজ করছে পুলিশ মহল। সামনেই লোকসভা নির্বাচন। তার আগে জেলায় যে কোনও অপ্রীতিকর ঘটনা ঠেকাতে মরিয়া উত্তর দিনাজপুর জেলা পুলিশ।

উত্তর দিনাজপুর জেলার একদিকে রয়েছে বাংলাদেশ সীমান্ত। অপরদিকে দিকে বিহার সীমান্ত। ফলে বহিরাগত দুষ্কৃতীদের করিডর বলেই পরিচিত রায়গঞ্জ সহ জেলা। পূর্বেও এমন নজির রয়েছে। পুলিশ সূত্রে জানা গেছে, করণদিঘি থানা এলাকা থেকে ২০১৩ সালে সন্দেহভাজন এক ব্যক্তিকে গ্রেপ্তার করে গোয়ান্দা বিভাগ। সূত্রের খবর, ওই ব্যক্তি জঙ্গী সংগঠন লস্করের লিঙ্ক ম্যান। সেইসব ঘটনাকে মাথায় রেখেই লোকসভা নির্বাচন ও সম্প্রতি কাশ্মীরের পুলওয়ামায় ঘটে যাওয়া জঙ্গী হামলার পর আরও বেশি করে সতর্কতা মূলক পদক্ষেপ গ্রহণ করেছে পুলিশ।

জেলা পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, জেলায় আন্তর্জাতিক ও আন্তঃ রাজ্য সীমানা থাকায় জটিলতা রয়েছে। সেই কারণে, জেলা জুড়ে নাকা তল্লাশি চালানো হচ্ছে। জেলায় প্রতিদিন দশটি জায়গায় নাকা চলছে। দুষ্কৃতীদের উপর নজরদারী চালানো হচ্ছে। হোটেল,লজে চলছে কড়া নজরদারী। আগ্নেয়াস্ত্র উদ্ধারের দিকে বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন পুলিশ সুপার। তিনি বলেন, প্রতিমাসে প্রায় ১০টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হচ্ছে। বিএসএফের সাথে ইতিমধ্যেই একটি বৈঠক করা হয়েছে। সমন্বয় রেখে কাজ করার বিষয়ে আরও বৈঠক করা হবে। গোয়েন্দা বিভাগকেও শক্তিশালী করা হয়েছে।

 

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …