Home > featured > লোকসভায় রায়গঞ্জ কেন্দ্রে লড়তে চায় কংগ্রেস , স্পষ্ট বার্তা মোহিতের

লোকসভায় রায়গঞ্জ কেন্দ্রে লড়তে চায় কংগ্রেস , স্পষ্ট বার্তা মোহিতের

 

NBlive রায়গঞ্জঃ রায়গঞ্জ ও মুর্শিদাবাদ লোকসভা কেন্দ্র কংগ্রেসকে ছাড়লেই সিপিএমের সাথে জোট হবে। নইলে হবেনা। শুক্রবার কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলা কার্যালয়ে এক সাংবাদিক বৈঠকে স্পষ্ট বার্তা দিলেন জেলা কংগ্রেস সভাপতি মোহিত সেনগুপ্ত। মোহিত বাবু বলেন, তৃণমূলের সাথে জোট কোনও ভাবেই হচ্ছে না। ওটা খারিজ হয়ে গেছে। এখন কথা চলছে সিপিএমের সাথে। তবে রায়গঞ্জ ও মুর্শিদাবাদ কেন্দ্র কংগ্রেসকে না ছাড়লে আসন সমঝোতা সম্ভব নয় বামেদের সাথে।

পশ্চিমবাংলাতে তৃণমূলের সাথে জোট না করার বিষয়ে রাহুল গান্ধীর সবুজ সংকেত মিলেছে বলে এদিন দাবী করেছেন মোহিত বাবু। তিনি বলেন, গত ৯ জানুয়ারি রাহুল গান্ধীর সাথে বৈঠকে একা লড়াই করার কথা জানানো হয়। স্পষ্ট জানিয়ে দেওয়া হয়, আমরা একলা চলবো। কারোর সাথে জোট করবো না। তবে প্রদেশ নেতৃত্ব যদি মনে করে কারোর সাথে জোট করতে হবে তবে হবে। কিন্তু তৃণমূলের সাথে কোনও ভাবেই নয়। বিষয়টি মেনে নিয়েছেন রাহুল গান্ধীও। মোহিত বাবু বলেন, কারোর সাথে জোট করতে হবে এমন নির্দেশ আমাদের উপর চাপিয়ে দেওয়া হয় নি। তবে জোট যদি হয় তবে রায়গঞ্জ ও মুর্শিদাবাদে কংগ্রেসের প্রার্থী থাকবেই। রাজ্য নেতৃত্বেরও আমাদের দাবীর সমর্থন রয়েছে।

তবে জেলা কংগ্রেস নেতৃত্বের এই দাবীকে তেমন গুরুত্ব দিতে চাইছে না সিপিএম জেলা নেতৃত্ব। তাঁদের দাবী, এই লোকসভা কেন্দ্রের জয়ী প্রার্থী মহম্মদ সেলিম। এবারও তিনি জয় লাভ করবেনই। তাই রায়গঞ্জ লোকসভা কেন্দ্রের প্রার্থী মহম্মদ সেলিমই হচ্ছেন। এই সিদ্ধান্ত কার্যত চূড়ান্ত।

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …