Home > featured > রোমাঞ্চকর ফাইনাল রায়গঞ্জের টাউনক্লাবে, ফুটবল নিয়ে উন্মাদনা তুঙ্গে দর্শকদের
IMG 20181223 WA0001 1 wm 660x330 - রোমাঞ্চকর ফাইনাল রায়গঞ্জের টাউনক্লাবে, ফুটবল নিয়ে উন্মাদনা তুঙ্গে দর্শকদের

রোমাঞ্চকর ফাইনাল রায়গঞ্জের টাউনক্লাবে, ফুটবল নিয়ে উন্মাদনা তুঙ্গে দর্শকদের

Puspa 2 wm 300x225 2 300x225 - রোমাঞ্চকর ফাইনাল রায়গঞ্জের টাউনক্লাবে, ফুটবল নিয়ে উন্মাদনা তুঙ্গে দর্শকদের

Dhaka 300x188 300x188 - রোমাঞ্চকর ফাইনাল রায়গঞ্জের টাউনক্লাবে, ফুটবল নিয়ে উন্মাদনা তুঙ্গে দর্শকদের

NBlive রায়গঞ্জঃ টানটান উত্তেজনার মধ্য দিয়ে শেষ হলো ৮৫ তম কুলদাকান্ত মেমোরিয়াল চ্যাম্পিয়ন শীল্ড ও তারাপাদ মেমোরিয়াল রানার্স-আপ কাপ ফুটবল টুর্ণামেন্ট। রবিবারের ফাইনাল খেলায় অংশ গ্রহণ করে ইস্টার্ন রেল কলকাতা ও বৈদ্যবাটি ৪০ প্লাস ফুটবল টিম। ৯০ মিনিটের খেলায় দুই দলই কোনও গোল না করতে পারায় খেলা গড়ায় টাই ব্রেকারে। সেখানেও দুই দল সমসংখ্যক গোল দিয়ে খেকায় সমতা বজায় রাখে। এরপর দুই দলকেই একটি করে গোল করার সুযোগ দেওয়া হয়। সেখানেই বৈদ্যবাটি ৪০ প্লাস দলকে পেছনে ফেলে খেলায় জয় লাভ করে ইস্টার্ণ রেল কলকাতা।

এদিনের ফাইনাল খেলায় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন রায়গঞ্জের সাংসদ মহম্মদ সেলিম, রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস। মার্চেন্ট অ্যাসোসিয়েশনের সম্পাদক অতুলবন্ধু লাহিড়ী, ডিএসএ-এর সভাপতি সুদীপ বিশ্বাস সহ রায়গঞ্জ পুরসভার একাধিক কাউন্সিলর ও রায়গঞ্জের প্রাক্তন খেলোয়াড়েরা। এবারের টুর্ণামেন্টে মোট আটটি দল অংশগ্রহণ করেছিল বলে জানা গেছে। এদিনের খেলায় বিপুল পরিমাণ দর্শকের উপস্থিতি চোখে পড়ে টাউনক্লাব ময়দানে। খেলাকে কেন্দ্র করে দর্শকদের উন্মাদনাও ছিল যথেষ্ট

 

IMG 20181127 WA0006 300x90 - রোমাঞ্চকর ফাইনাল রায়গঞ্জের টাউনক্লাবে, ফুটবল নিয়ে উন্মাদনা তুঙ্গে দর্শকদের

saha 300x188 - রোমাঞ্চকর ফাইনাল রায়গঞ্জের টাউনক্লাবে, ফুটবল নিয়ে উন্মাদনা তুঙ্গে দর্শকদের

 

১৯২৭-২৮ সাল নাগাদ রায়গঞ্জ ছিল ছোট একটি চৌকি মাত্র। যদিও তখন থেকেই ক্রীড়াচর্চার দিক থেকে যথেষ্ট সুনাম অর্জন করেছিল দিনাজপুর জেলার রায়গঞ্জ। সেই সময় টাউন ক্লাব মাঠের নাম ছিল জুবিলি ময়দান। এই মাঠেই কয়েকবার ফুটবল খেলেছেন শতবর্ষ পুরনো খ্যাতনামা ফুটবল খেলোয়ার সামাদ সাহেব।

রায়গঞ্জ করোনেশন উচ্চ বিদ্যালয়ের পরেই সেই সময় খেলাধুলোয় অগ্রণী ভূমিকা পালন করত টাউন ক্লাব ময়দান। টাউন ক্লাবের নিজস্ব দল ঠাকুর গাঁ, দিনাজপুর, কিশানগঞ্জ সহ একাধিক জায়গায় ফুটবল টুর্ণামেন্টে অংশগ্রহন করত। ১৯৩৯ সালে কয়েকটি সংগঠন মিলে জন্ম হয় রায়গঞ্জ ইন্সটিটিউটের। সেই সাথেই রায়গঞ্জ টাউন ক্লাব মাঠও মিশে যায় ওই সংস্থার সাথে। সেখান থেকেই সূচনা কুলদাকান্ত ফুটবল টুর্ণামেন্টের। প্রায় মাস খানেক সময় ধরে চলা ফুটবল টুর্ণামেন্ট রূপ নিত ফুটবল উৎসবে।

আরও দেখুন

raiganj murg 1 310x165 - বিদ্যুৎস্পৃষ্ট হতে আত্মঘাতী এক রায়গঞ্জে

বিদ্যুৎস্পৃষ্ট হতে আত্মঘাতী এক রায়গঞ্জে

  NBlive রায়গঞ্জঃ শরীরে বৈদ্যুতিক তার জড়িয়ে এক ব্যক্তির আত্মহত্যার ঘটনায় চাঞ্চল্য রায়গঞ্জে। ঘটনাটি ঘটেছে …