Home > featured > রায়গঞ্জে প্রশিক্ষণ বয়কট করার অভিযোগে ভোটকর্মীদের শোকজ
কেন্দ্রীয় বাহিনীর দাবীতে ভোটকর্মীদের আন্দোলন। মঙ্গলবারের ছবি।

রায়গঞ্জে প্রশিক্ষণ বয়কট করার অভিযোগে ভোটকর্মীদের শোকজ

 

NBlive রায়গঞ্জঃ নির্বাচনী প্রশিক্ষণ বয়কট করার অভিযোগে প্রায় দুইশত ভোটকর্মীকে শোকজ করল কমিশন। প্রতিটি বুথে কেন্দ্রীয় নিরাপত্তা বাহিনী মোতায়েন করার দাবী তুলে মঙ্গলবার ইসলামপুর ও রায়গঞ্জে নির্বাচনী প্রশিক্ষণ বয়কট করে শতাধিক ভোট কর্মী। এর পরেই কমিশনের পক্ষ থেকে ভোটকর্মীদের শোকজ করা হয়। এদিন জেলা শাসক তথা জেলা নির্বাচনী আধিকারিক অরবিন্দ কুমার মীনা বলেন, আমরা খবর পেয়েছি, সুরক্ষার দাবী তুলে কেউ কেউ প্রশিক্ষণ বয়কট করেছে। আমরা ওঁদেরকে আশ্বাস দিয়েছি, কমিশনের নির্দেশ, গাইডলাইন মোতাবেক নিরাপত্তা ব্যবস্থা থাকবে। কিন্তু এরপরেও কিছু মানুষ প্রশিক্ষণ নেননি। নির্বাচন কমিশন ওঁদের বিরুদ্ধে আইন অনুযায়ী পদক্ষেপ নেবে। জেলা শাসক আরও বলেন, অবৈধ ভাবে কিছু শিক্ষক প্রশিক্ষণ কেন্দ্রে ছিল। তাঁদের প্রশিক্ষণ না থাকলেও তাঁরা সেখানে উপস্থিত ছিলেন। তাঁদেরকেও আইন অনুযায়ী শোকজ করা হয়েছে, জানতে চাওয়া হয়েছে, আপনাদের ডাকা না হলেও কেন আপনারা সেখানে উপস্থিত ছিলেন? প্রত্যেকের বিরুদ্ধেই আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে বলে জানিয়েছেন তিনি।

এই বিষয়ে মঙ্গলবারের আন্দোলনের অন্যতম মুখ শিক্ষক প্রিয়রঞ্জন পাল জানিয়েছেন, এখনও চিঠি পায় নি। চিঠি পেলে শোকজের জবাব দেবো।

মঙ্গলবার প্রতিটি বুথে কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করে ভোট কর্মীদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবী তুলে প্রশিক্ষণ বয়কট করেন শতাধিক ভোটকর্মী। রায়গঞ্জের পাশাপাশি ইসলামপুরেও প্রশিক্ষণ কেন্দ্র থেকে বেরিয়ে আসেন ভোটকর্মীরা। ” নো ফোর্স,নো ভোট” স্লোগান তোলেন ভোটকর্মীরা। ভোটকর্মীরা জানান, তাঁদের নির্বাচনের প্রশিক্ষণ ও ডিউটি করার ক্ষেত্রে কোনও আপত্তি নেই। তবে নির্বাচন কমিশনকে কেন্দ্রীয় বাহিনী দ্বারা নিরাপত্তা ব্যবস্থা সুনিশ্চিত করার আশ্বাস দিতে হবে। আর কেউ রাজকুমার রায় হতে চান না বলেও তাঁরা মন্তব্য করেন।

 

 

 

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …