Home > featured > মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা শ্রমিকরা
IMG 20180124 WA0015 wm 660x330 - মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা শ্রমিকরা

মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা শ্রমিকরা

Puspa 2 wm 300x225 - মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা শ্রমিকরা

Nblive শিলিগুড়িঃ ফের মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা বাগানের প্রায় ৫০০০ শ্রমিক। বুধবার মজুরি বৃদ্ধির দাবীতে ২৩ টি চা শ্রমিক সংগঠন একত্রিত হয়ে জয়েন্ট ফোরামের ব্যানারে আন্দোলনে নামে। মজুরি বৃদ্ধির দাবীতে উত্তরকন্যা অভিযান করার পরিকল্পনা থাকলেও তিন বাত্তি মোড় এলাকাতেই পুলিশের বাধার মুখে পড়তে হয় আন্দোলনকারীদের।

Dhaka 2 300x188 - মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা শ্রমিকরা

আন্দোলনকারীদের মধ্যে অন্যতম লক্ষ্মীন্দর পাল বলেন, রাজ্যে তৃণমূল সরকার ক্ষমতায় আসার পর বিশ্বাস ছিল চা শ্রমিকদের দুঃখ দুর্দশা কাটবে। কিন্তু এখনও পর্যন্ত শ্রমিকদের মজুরি বৃদ্ধি নিয়ে কোনওরকম সিদ্ধান্ত গ্রহণ করতে পারলো না রাজ্য সরকার। ১৩২.৫০ টাকা দৈনিক মজুরিতে তাঁদের সংসার চালানো সম্ভব হয়ে উঠছে না বলেও অভিযোগ করেন লক্ষ্মীন্দর বাবু।

saha 300x188 - মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা শ্রমিকরা

উল্লেখ্য, বিগত বেশ কয়েকবছর থেকে মজুরি বৃদ্ধির দাবীতে আন্দোলন চালিয়ে যাচ্ছে চা শ্রমিকদের সংগঠন। ইতিমধ্যে এই বিষয়ে আটটি বৈঠকের আয়োজনও করেছে বিভাগীয় দফতর। কিন্তু তাতে কোনও সুরাহা হয়নি। জয়েন্ট ফোরামের অন্যতম নেতা অলোক চক্রবর্তী বলেন, পাহাড়, ডুয়ার্স ও তরাই অঞ্চল থেকে এদিন প্রায় ৫০০০ শ্রমিক এদিনের আন্দোলনে যোগ দিয়েছিল। বিগত দিনে মজুরি বৃদ্ধি নিয়ে আটটি বৈঠক হয়েছে কিন্তু কোনও সিদ্ধান্ত হয় নি। ফলে দ্রুত এই নিয়ে রাজ্য সরকার সিদ্ধান্ত না নিলে আগামীতে চা বাগান ধর্মঘটের ডাকও দেওয়া হতে পারে বলে জানিয়েছেন অলোক বাবু।

globotel 1 295x300 - মজুরি বৃদ্ধির দাবীতে পথে নামল চা শ্রমিকরা

আরও দেখুন

IMG 20190423 WA0001 310x165 - বিরোধী ভোটারকে বুথে ঢুকতে বাধা, মারধর, অভিযোগ ইটাহারে

বিরোধী ভোটারকে বুথে ঢুকতে বাধা, মারধর, অভিযোগ ইটাহারে

    NBlive রায়গঞ্জঃ বিরোধী ভোটারকে বুথে ঢুকতে বাধা। মারধর করার অভিযোগ তৃণমূল দুষ্কৃতীদের বিরুদ্ধে। …