Thursday , April 26 2018
Breaking News
Home / featured / বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে পদ্মভূষণ এমএসডি

NBlive অপরাজিতা জোয়ারদারঃ ২ এপ্রিল ২০১১, ওয়াংখেড়ের গ্যালারি জুড়ে মাহি... মাহি...মাহি...মাহি... স্লোগান। শুধু গ্যালারি নয়, আসলে আওয়াজ উঠেছিল সমগ্র দেশ জুড়ে। কারণ রুদ্ধশ্বাস ম্যাচে কুলশেখরার বলে ওভার বাউন্ডারি হাকিয়ে দেশের জন্য স্বপ্নের ওয়ার্ল্ড কাপ জয় করেছিলেন মহেন্দ্র সিং ধোনি।

এবার, ২ এপ্রিল ২০১৮, লেফটেন্যান্ট কর্নেল মহেন্দ্র সিংহ ধোনি রাষ্ট্রপতি ভবনের দরবার হলে সেনানির বেশে নিজের আসন ছেড়ে মার্চপাস্ট করে সোজা পৌঁছে গেলেন রাষ্ট্রপতির কাছে। গ্রহণ করলেন পদ্মভূষণ সম্মান। ভারতের বিশ্বকাপ জয়ের সপ্তম বর্ষপূর্তিতে এমন সম্মান পাওয়া কী শুধুই কাকতালীয়? সে যাই হোক, তবে প্রাক্তন ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি আজ পদ্মভূষণ এম এস ধোনি।

এদিকে রাষ্ট্রপতির দরবার হলে এই অনুষ্ঠান চলতে চলতেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতে শুরু করে এমএসডি-র মার্চপাস্ট ও পদ্মভূষণ সম্মান নেওয়ার ছবি। ফেসবুক, ট্যুইটার, ইন্সটাগ্রাম প্রায় সর্বত্রই ছড়িয়ে পড়ে ঐতিহাসিক মুহূর্তের ছবি ও ভিডিও। ভারতের প্রাক্তন ও বর্তমান বহু ক্রিকেটার এই বিশেষ দিনটিকে নিয়ে পোস্ট করতেও শুরু করেন। রীতিমতন শুভেচ্ছার ঝড় আছড়ে পড়ে সোশ্যাল মিডিয়ায়।

এদিনের অনুষ্ঠানে মহেন্দ্র সিং ধোনির পাশাপাশি বিলিয়ার্ড ও স্নুকার চ্যাম্পিয়ন পঙ্কজ আদবানী লোকশিল্পী সারদা সিনহা, কন্টেম্পোরারী আর্টিস্ট লক্ষ্মণ পাই ও রাশিয়ান অ্যাম্বাসেডর আলেকজান্ডার কাডাকিন কেও ভারতের তৃতীয় সর্বচ্চ নাগরিক সম্মান দেওয়া হয়। এছাড়া ৩৮ জনকে পদ্মশ্রী সম্মানেও সম্মানিত করা হয় নয়াদিল্লি রাষ্ট্রপতি ভবনের দরবার হলে আয়োজিত এই অনুষ্ঠানের মধ্যদিয়ে। উপরাষ্ট্রপতি এম. ভ্যানকাইয়া নাইডু, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, হোমমিনিস্টার রাজনাথ সিং, লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন সহ বিশিষ্ট ব্যক্তিত্বের উপস্থিতিতে এদিনের অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এম. এস. ধোনির মতই ভারতকে একাধিকবার সেরার সম্মানের শীর্ষে পোঁছে দিয়েছেন বিলিয়ার্ড ও স্নুকার চ্যাম্পিয়ন পঙ্কজ আদবানী। ১৯ বার ওয়ার্ল্ড চ্যাম্পিয়ন এর শিরপা জয় করেন তিনি। এছাড়াও ২০০৫,২০০৮ ও ২০১২ সালে ওয়ার্ল্ড, এশিয়ান ও ইন্ডিয়ান চ্যাম্পিয়ন হয়ে ইংলিশ বিলিয়ার্ডে হ্যাট্রিক করেন তিনি। ২০০৪ সালে অর্জুন পুরস্কার, ২০০৬ সালে রাজীবগান্ধী খেলরত্ন, ২০০৯ সালে পদ্মশ্রী সহ নানা সম্মান প্রদান করা হয় ক্রীড়াক্ষেত্রে তাঁর অনবদ্য অবদানের জন্য। এবারে পদ্মভূষণ সম্মান পেয়ে গর্বিত তিনিও।

আরও দেখুন

পরিবার সমেত অপহৃত সিপিএমের জেলা পরিষদ প্রার্থী,ব্যাপক চাঞ্চল্য রায়গঞ্জে

NBlive রায়গঞ্জঃ সিপিএমের জেলা পরিষদ প্রার্থীকে অপহরণ করার অভিযোগ রায়গঞ্জে। অভিযোগ শাসক দল তৃণমূল কংগ্রেসের …