Home > featured > বাঙালির উন্নাসিকতাকে ঝামা পাথর দিয়ে ঘষে দেওয়া হয়েছে- মহম্মদ সেলিম

বাঙালির উন্নাসিকতাকে ঝামা পাথর দিয়ে ঘষে দেওয়া হয়েছে- মহম্মদ সেলিম

 

 

Nblive রায়গঞ্জঃ ইসলামপুর বিধানসভার উপ নির্বাচনের বাম প্রার্থী ঘোষণা হবে শুক্রবার। বৃহস্পতিবার রায়গঞ্জে সাংবাদিক বৈঠক করে একথা জানালেন সিপি (আই) এম নেতা তথা পলিটব্যুরো সদস্য মহম্মদ সেলিম। তিনি বলেন, আলোচনার মাধ্যমে একজনের নাম বামফ্রন্ট দপ্তরে পাঠানো হচ্ছে। এরপর কলকাতা থেকে চূড়ান্ত নাম ঘোষণা করা হবে।

মহম্মদ সেলিম আরও বলেন, নির্বাচন কমিশন পশ্চিমবঙ্গের বাস্তব অবস্থাকে অনুধাবন করতে ব্যার্থ হয়েছে। সেই কারণেই কয়েকদফা ভোট হয়ে যাওয়ার পর কমিশনের মনে হয়েছে, ১০ বছর আগে নির্বাচনের সময় বিহারে যেমন অবস্থা হতো, পশ্চিমবঙ্গের অবস্থা এখন তেমন। এর থেকেই প্রমাণিত, নির্বাচনের আগে ঢাকঢোল পিটিয়ে এতো মিটিং করেও তাঁরা বাস্তবতা থেকে দূরে ছিল।

তিনি বলেন, বাংলা আগে যেই কাজ করত, দেশ পরে করত, তৃণমূল নেত্রীর বদান্নতায় এখন শুনতে হচ্ছে, ১০ বছর আগের বিহারের জঙ্গল রাজত্ব এখন বাংলায় চলছে। পশ্চিমবঙ্গ বাসীর কাছে এটা অপমানজনক। বিভিন্ন কারণে, বাঙালীর একটা উন্নাসিকতা ছিল, মমতা বন্দ্যোপাধ্যায় ঝামা পাথর দিয়ে উন্নাসিক বাঙালির নাক ঘষে দিয়েছে।

রায়গঞ্জ লোকসভা নির্বাচন প্রসঙ্গে এদিন মহম্মদ সেলিম বলেন, ভোট শান্তিপূর্ণ হলেও বেশ কিছু এলাকায় বুথ দখল, ভোটারদের ভয় দেখানো, প্রিসাইডিং অফিসারকে শান্ত রেখে বুথে প্রবেশ করে ভোট করানো সহ একাধিক কাজ করা হয়েছে। আমরা অশান্তির আঁচ পেয়ে বুথ নম্বর ধরে কমিশনের কাছে জানিয়েছিলাম। কিন্তু দেখা গেল কেন্দ্রীয় বাহিনী সেইসব বুথে রাখা হলোনা। রাজ্য পুলিশকে দিয়ে নির্বাচন করানো হলো। ইসলামপুর মহকুমার এসডিপিও, ইসলামপুর থানার আইসি ও পাটাগড়া পুলিশ ফাঁড়ির পুলিশ আধিকারিককে সরিয়ে উপ নির্বাচন করানোর দাবী তোলেন এদিন মহম্মদ সেলিম ।

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …