Home > featured > ইসলামপুরে ধর্নায় ভিক্টর, ফের জমি আন্দোলন দানা বাঁধছে বিধায়কের নেতৃত্বে

ইসলামপুরে ধর্নায় ভিক্টর, ফের জমি আন্দোলন দানা বাঁধছে বিধায়কের নেতৃত্বে

 

NBlive ইসলামপুরঃ ইসলামপুরে ৩১ নম্বর জাতীয় সড়কের বাইপাস রাস্তার জন্য অধিগৃহীত জমির ন্যায্য মূল্য ও অন্যান্য ক্ষতিপূরণের দাবিতে আন্দোলনে নামলেন চাকুলিয়ার ফরওয়ার্ড ব্লক বিধায়ক আলি ইমরান রমজ (ভিক্টর)। বৃহস্পতিবার বিকেলে জমিদাতা কৃষকদেরকে সঙ্গে নিয়ে ইসলামপুর মহকুমা শাসকের কার্যালয়ের সামনে পলিথিন পেতে ধর্নায় বসেছেন। জমি ও বাস্তু হারানো কৃষকদের অনেকেই স্ত্রী-সন্তান সহ সপরিবারে যোগ দিয়েছেন ধর্নায়। আন্দোলন চলছে “বাইপাস ক্ষতিগ্রস্ত কৃষক সমিতি” র ব্যানারে। বিধায়ক জানিয়েছেন, দাবি পূরণ না হওয়া পর্যন্ত তাঁদের এই ধর্না আন্দোলন লাগাতার চলবে।

কী কী দাবিতে আন্দোলন ? ধর্না মঞ্চের ব্যানারে রয়েছে পাঁচ দফা দাবি। ১) অধিগৃহীত জমি ও ঘরবাড়ির ন্যায্য ক্ষতিপূরণ দিতে হবে। ২) প্রত্যেক ক্ষতিগ্রস্ত কৃষককে ল্যাণ্ড লুজার সার্টিফিকেট দিতে হবে। ৩) কৃষকদের ক্ষতিপূরণের বকেয়া টাকা খুব শীঘ্রই প্রদান করতে হবে। ৪) কৃষকদের দেওয়া প্রশাসনের সমস্ত প্রতিশ্রুতি পূরণ করতে হবে এবং ৫) কৃষকদের সব দাবি পূরণ না হওয়া পর্যন্ত বাইপাস রাস্তা নির্মাণের কাজ বন্ধ রাখতে হবে।

ভিক্টর বলেন, “রাজ্য সরকার এখানকার কৃষকদের মিথ্যা প্রতিশ্রুতি দিয়ে জমি অধিগ্রহণ করে নিয়েছে। যাঁরা জমি দিয়েছেন, তাঁরা কেউ এখনও ক্ষতিপূরণের টাকা পাননি। অনেকের ঘরবাড়িও অধিগ্রহণ করে নেওয়া হয়েছে। ফলে তারা আশ্রয়হীন হয়ে পড়েছেন। ছোট ছোট শিশুকে নিয়ে কেউ মসজিদে, কেউ পাশের বাড়ির উঠোনে, আবার কেউ গাছতলায় ত্রিপল টাঙিয়ে রাত কাটাচ্ছেন। আমরা এর বিহিত চাই। ক্ষতিপূরণের টাকা ও অন্যান্য যেসব সুযোগ সুবিধা দেওয়া হবে বলে জমি অধিগ্রহনের আগে সরকারের তরফে যে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল সেগুলো পূরণ না হওয়া পর্যন্ত এসডিও অফিসের সামনে এই ধর্না আন্দোলন চলবে। পুলিশ যদি লাঠিপেটা করে তুলে দেয়, তাহলে বাইরে গিয়ে যেখানে জায়গা পাব সেখানেই আমরা ধর্নায় বসে পড়বো।”

 

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …