Home > featured > পুলিশের উদ্যোগে আদিবাসী নৃত্য প্রতিযোগীতা

পুলিশের উদ্যোগে আদিবাসী নৃত্য প্রতিযোগীতা

NBlive রায়গঞ্জঃ জেলার আদিবাসী সমাজের সাথে সুসম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে আদিবাসী প্রথাগত নৃত্য প্রতিযোগিতার আয়োজন করল উত্তর দিনাজপুর জেলা পুলিশ। বুধবার রায়গঞ্জ থানার মহীপুর গ্রামপঞ্চায়েতের বলাইগাঁও মিশন স্কুলের মাঠে রায়গঞ্জ থানার পুলিশের পক্ষ থেকে আয়োজন করা হয়েছিল ” উত্তর দিনাজপুর আদিবাসী ট্র‍্যাডিশনাল ড্যান্স প্রতিযোগিতার। আদিবাসী নৃত্য প্রতিযোগিতার অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উত্তর দিনাজপুর জেলা পুলিশ সুপার সুমিত কুমার, অতিরিক্ত জেলা পুলিশ সুপার নিকিতা ফোনিং, উত্তর দিনাজপুর জেলাপরিষদের সভাধিপতি কবিতা বর্মন সহ বিশিষ্ট অতিথিবর্গ।
উত্তর দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকে এর আগেই আদিবাসী মহিলা সেলাই প্রশিক্ষণ, আদিবাসী যুবকদের গাড়ি চালনার প্রশিক্ষণ দেওয়া হয়েছে। এবার আদিবাসী সম্প্রদায়ের মানুষদের সাথে আরও নিবির সম্পর্ক গড়ে তোলার লক্ষ্যে আদিবাসী নৃত্য প্রতিযোগিতার আয়োজন করল উত্তর দিনাজপুর জেলা পুলিশ।

উত্তর দিনাজপুর জেলা পুলিশ সুপার সুমিত কুমার জানিয়েছেন, পুলিশের সাথে আদিবাসী সম্প্রদায়ের মানুষের সমন্বয় ও সুসম্পর্ক গড়ে তুলতেই এই ধরণের উদ্যোগ নেওয়া হয়েছে। রায়গঞ্জের বলাইগাঁও এর স্কুল মাঠে ১৩ টি আদিবাসী নৃত্যের দলের প্রায় ২৬০ জন আদিবাসী শিল্পীরা অংশগ্রহণ করেন। আজকের অংশগ্রহণকারী ১৩ টি দলের মধ্যে প্রতিযোগিতায় প্রথম স্থানাধীকারি দলকে ৬০০০ টাকা এবং দ্বিতীয় স্থানাধীকারিকে ৪০০০ টাকা পুরষ্কার দেওয়ার পাশাপাশি প্রতিটি দলকেই ট্রফি প্রদান করা হয়েছে। জেলা পুলিশ সুপার সুমিত কুমার আরও জানিয়েছেন, আগামীতে জেলা ভিত্তিক আদিবাসী নৃত্য প্রতিযোগিতার আয়োজন করা হবে।

 

 

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …