Thursday , April 26 2018
Breaking News
Home / featured / তৃণমূলের আবেদনকে খারিজ, মামলা ফিরল সিঙ্গল বেঞ্চেই, শুনানি কাল

তৃণমূলের আবেদনকে খারিজ, মামলা ফিরল সিঙ্গল বেঞ্চেই, শুনানি কাল

NBlive রায়গঞ্জঃ পঞ্চায়েত ভোট নিয়ে জটিলতা অব্যাহত। ভোট প্রক্রিয়া স্থগিত রাখা নিয়ে সিঙ্গল বেঞ্চের রায়কে কার্যত মান্যতা দিয়ে ডিভিশন বেঞ্চ থেকে মামলা সিঙ্গল বেঞ্চে ফেরালো হাইকোর্টের ডিভিশন বেঞ্চ। সিঙ্গল বেঞ্চের রায়দানের আগে ডিভিশন বেঞ্চে মামলা করা নিয়ে প্রশ্ন হাইকোর্টের ডিভিশন বেঞ্চের। এই মামলার শুনানি সিঙ্গল বেঞ্চেই হবে বলে সাফ জানিয়ে দেওয়া দেন বিচারপতিরা। পাশাপাশি এই মামলা দ্রুত নিষ্পত্তি করতে প্রয়োজনে রোজ শুনানি করুক হাইকোর্টের সিঙ্গল বেঞ্চ অনুরোধ ডিভিশন বেঞ্চের। আগামীকাল মঙ্গলবার দুপুর ২টায় মামলার শুনানি হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে।

উল্লেখ্য, মনোনয়ন জমা দেওয়ার সময়সীমা বাড়ানোর বিজ্ঞপ্তি জারি করেও ফের সেই বিজ্ঞপ্তি বাতিল করার বিষয় নিয়ে প্রথমে মামলা হয় সুপ্রিম কোর্টে। এরপর সুপ্রিম কোর্টের রায়ে মামলা ফিরে আসে হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চে। এরপরেই পঞ্চায়েত নির্বাচন প্রক্রিয়ায় অন্তর্বর্তী স্থগিতাদেশ জারি করে কলকাতা হাইকোর্ট। ১৬ এপ্রিল পর্যন্ত ভোট প্রক্রিয়ায় স্থগিতাদেশের নির্দেশ দেয় হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ। এরপরেই সিঙ্গেল বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে ডিভিশন বেঞ্চে যায় তৃণমূল কংগ্রেস ও নির্বাচন কমিশন।

সোমবার ছিল সেই মামলারই শুনানি। শুনানিতে ডিভিশন বেঞ্চের প্রশ্ন, সিঙ্গেল বেঞ্চের রায় না হওয়ার আগেই কেন ডিভিশন বেঞ্চে? এই প্রশ্ন তুলেই এদিন মামলা সিঙ্গেল বেঞ্চেই ফিরিয়ে দেওয়ার নির্দেশ দেন বিচারপতিরা। এদিকে এদিন ডিভিশন বেঞ্চে মামলার শুনানি থাকার জেরে স্থগিতাদেশের নির্দেশ আগামীকাল পর্যন্ত জারি রাখার নির্দেশ দেওয়া হয় সিঙ্গেল বেঞ্চের পক্ষ থেকে। পাশাপাশি মামলার শুনানি হবে মঙ্গলবার দুপুর ২টায় বলেও জানিয়ে দেওয়া হয়।
এদিকে ডিভিশন বেঞ্চের এই রায়কে সাধারণ মানুষের জয় বলে দাবী করে বিজেপি। নৈতিক জয় বলে দাবী করে কংগ্রেস।

আরও দেখুন

পরিবার সমেত অপহৃত সিপিএমের জেলা পরিষদ প্রার্থী,ব্যাপক চাঞ্চল্য রায়গঞ্জে

NBlive রায়গঞ্জঃ সিপিএমের জেলা পরিষদ প্রার্থীকে অপহরণ করার অভিযোগ রায়গঞ্জে। অভিযোগ শাসক দল তৃণমূল কংগ্রেসের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *