Home > featured > গ্রেপ্তার বাম বিধায়ক, থানায় দেখা করলেন সিপিএম সাংসদ ও বিজেপি নেতা

গ্রেপ্তার বাম বিধায়ক, থানায় দেখা করলেন সিপিএম সাংসদ ও বিজেপি নেতা

 

NBlive রায়গঞ্জঃ ইসলামপুর থানায় ফরওয়ার্ড ব্লক বিধায়ক আলি ইমরান রমজের সাথে দেখা করতে গেলেন বিজেপির উত্তর দিনাজপুর জেলা সহ সভাপতি সুরজিৎ সেন। থানায় বাম বিধায়কের সাথে দেখা করতে গিয়েছেন সিপিআইএম সাংসদ মহম্মদ সেলিমও। থানা থেকে কৃষকদের জমি আন্দোলনের পাশে থাকার বার্তা দিলেন বিজেপি নেতা সুরজিৎ সেন ও সাংসদ মহম্মদ সেলিম।

গত ১৪ ফেব্রুয়ারি ইসলামপুরে ৩১ নম্বর জাতীয় সড়কের বাইপাস রাস্তার জন্য অধিগৃহীত জমির ন্যায্য মূল্য ও অন্যান্য ক্ষতিপূরণের দাবিতে আন্দোলনে নেমেছিলেন চাকুলিয়ার ফরওয়ার্ড ব্লক বিধায়ক আলি ইমরান রমজ (ভিক্টর)। জমিদাতা কৃষকদেরকে সঙ্গে নিয়ে ইসলামপুর মহকুমা শাসকের কার্যালয়ের সামনে পলিথিন পেতে ধর্নায় বসেছিলেন তাঁরা। শনিবার মহকুমা শাসকের দপ্তরে ১৪৪ ধারা জারি করা হয় প্রশাসনের পক্ষ থেকে। তবে ধর্না চালিয়ে যাচ্ছিলেন বিধায়ক সহ অন্যান্যরা। এরপরেই এদিন ১৪৪ ধারা লঙ্ঘন করার অভিযোগে মহকুমা শাসকের দপ্তরের সামনের ধর্না মঞ্চ থেকে গ্রেপ্তার করা হয় বিধায়ক, কংগ্রেস নেতা সহ শতাধিক আন্দোলনকারীকে।

 

 

এদিকে বাম বিধায়ক সহ আন্দোলনকারী কৃষকদের গ্রেপ্তারের খবর পেয়েই ইসলামপুর থানায় পৌঁছান সাংসদ সেলিম ও বিজেপি নেতা সুরজিৎ সেন। সুরজিৎ বাবু বলেন, কৃষকদের ধর্না আন্দোলনে দুইদিন আগেই যোগদান করার কথা ছিল। কিন্তু দলীয় মিটিংএ ব্যস্ত থাকায় তা সম্ভব হয়নি। এদিনও দলীয় কাজে রায়গঞ্জে ছিলাম। কৃষকদের গ্রেপ্তার হওয়ার খবর পেয়েই ছুটে আসি। সুরজিৎ বাবুর দাবী, কেন্দ্রীয় সরকার কৃষকদের জমি অধিগ্রহণের টাকা রাজ্যকে পাঠিয়ে দিলেও দুর্নীতি করে তা কৃষকদের দেওয়া হচ্ছে না। আমরা এই আন্দোলনকে সমর্থন করি। এবং কৃষকদের পাশে থাকবে বিজেপি।

এই বিষয়ে ভিক্টর বলেন, দুর্ভাগ্যজনক ভাবে ১৪৪ ধারা জারি করে আমাদের দোষী সাব্যস্ত করা হয়েছে। আইনকে সম্মান জানিয়ে আমরা গ্রেপ্তারি দিচ্ছি। আন্দোলন আরও শক্তিশালী হবে। আগামীতে শুধু ইসলামপুর বাইপাস নয়। এই আন্দোলনে গোটা বাংলার কৃষক একত্রিত হবে। বিধায়ক আরও বলেন, এটা জনগণের আন্দোলন। ক্ষতিগ্রস্ত কৃষকদের আন্দোলন। আমি এলাকার জন প্রতিনিধি হওয়ায় মনে করেছি কৃষকদের পাশে দাঁড়ানো উচিৎ। কংগ্রেস, সিপিএম, বিজেপি প্রত্যেকেই স্বাগত। আগামীতে এই আন্দোলন সবাইকে পাশে পাবো এই আশা করি।

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …