Home > featured > 'আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স এবং রোবোটিক্স' বিষয়ে সেমিনার রায়গঞ্জে
IMG 20180617 WA0002 660x330 - 'আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স এবং রোবোটিক্স' বিষয়ে সেমিনার রায়গঞ্জে

'আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স এবং রোবোটিক্স' বিষয়ে সেমিনার রায়গঞ্জে

NBlive পোর্টজিনঃ "আর্টিফিশিয়াল ইনটেলিজেন্স এবং রোবোটিক্স" বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হল রায়গঞ্জে। প্রচেষ্টা নামক একটি শিক্ষাপ্রতিষ্ঠান নিজেদের শ্রেণিকক্ষেই আয়োজন করে এই সেমিনারের। পুঁথিগত প্রথার পাশাপাশি যুগোপযোগী একাধিক বিষয়ে ছাত্র-ছাত্রীদের আগ্রহ তৈরি করাই উদ্দেশ্য বলে জানিয়েছেন প্রতিষ্ঠানের সঙ্গে যুক্ত থাকা শিক্ষক-শিক্ষিকারা।

এই বিষয় নির্বাচনের কারণ হিসেবে প্রচেষ্টার পক্ষ থেকে শুভজিৎ দস্তিদার জানান, "টেকনোলজির যে পর্যায়ে আমরা এখন বসবাস করছি, তার সম্পর্কে জেনে নেওয়াটা তাকে বুঝতে চাওয়াটাকে তো অস্বীকার করতে পারি না! আমরা চাই ছাত্র-ছাত্রীদের নিজেদের দৃষ্টিভঙ্গী তৈরি হোক বিভিন্ন বিষয়ে, আমরা সেই চেষ্টাই করছি মাত্র। আগামীতেও এইরকম একাধিক বিষয় নিয়ে ভাবছি। আমরা চাই, বিভিন্ন বিষয়ে ভাবনার প্র‍্যাকটিসটা জারি থাক।"

অষ্টম থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ছাত্র-ছাত্রীদের নিয়ে অনুষ্ঠিত এই আয়োজনে ছাত্র-ছাত্রীরাও যথেষ্ট উৎসাহিত হয়েছে বলে সংস্থার পক্ষ থেকে জানানো হয়েছে। সেমিনারে অংশগ্রহণকারী অষ্টম শ্রেণির রায়গঞ্জ গার্লস স্কুলের ছাত্রী দেবপ্রিয়া রায়ের অভিভাবক জানালেন, "সাধারণত, একটা টিউটোরিয়াল হোম ছাত্র-ছাত্রীদের পড়ায়। কিন্তু পড়ানোর পাশাপাশি ছাত্র-ছাত্রীদের ভাবনার মধ্যে যে নিজস্বতা, তা যেন হারিয়ে না যায়, সেই বিষয়ে যত্নবান হয়েছে "প্রচেষ্টা"। স্বল্প দৈর্ঘ্যের ফিল্ম এবং আলোচনার মধ্যে দিয়ে Artificial Intelligence & Robotics Technology সম্পর্কে, আগামী পৃথিবী সম্পর্কে একটা ধারণা দেওয়ার যে আন্তরিক চেষ্টা, ওদের ভাবতে শেখানোর যে উদ্যোগ তা নি:সন্দেহে প্রশংসনীয়।" এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন শহরের বিদ্বজ্জনেরাও।

আরও দেখুন

IMG 20190217 WA0001 310x165 - 'শহীদ জওয়ানদের মৃত্যুর বদলা নিতে চাই', প্রধানমন্ত্রীকে ট্যুইট রায়গঞ্জের যুবকের

'শহীদ জওয়ানদের মৃত্যুর বদলা নিতে চাই', প্রধানমন্ত্রীকে ট্যুইট রায়গঞ্জের যুবকের

  NBlive রায়গঞ্জঃ জঙ্গীদের নিধন করে কাশ্মীরের পুলওয়ামায় শহীদ জওয়ানদের মৃত্যুর বদলা নিতে চান। যোগ …