Home > featured > আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রায়গঞ্জে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন রায়গঞ্জে

 

 

NBlive রায়গঞ্জঃ আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনভর নানান অনুষ্ঠানের আয়োজন রায়গঞ্জে। বৃহস্পতিবার সকালে এই উপলক্ষে বর্ণাঢ্য শোভাযাত্রা রায়গঞ্জ শহর পরিক্রমা করে। ‘ভাষা ও ভাবনা’ আয়োজিত এই শোভাযাত্রায় অংশগ্রহণ করেন সমাজের সকল স্তরের মানুষ। এরপর ২ নম্বর রেল প্ল্যাটফর্ম সংলগ্ন এলাকায় তৈরি অস্থায়ী শহীদবেদীতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন রায়গঞ্জ সাংসদ মহম্মদ সেলিম, শিক্ষাবিদ সুশীল গোস্মামী সহ অন্যান্যরা। এদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজনও করা হয়েছে ‘ ভাষা ও ভাবনার’ পক্ষ থেকে।

এদিন জেলা তথ্য ও সম্প্রচার বিভাগের পক্ষ থেকেও পালন করা হয় মাতৃভাষা দিবস। দপ্তরের নিজস্ব সভাকক্ষে শহীদ বেদীতে পুষ্পার্ঘ্য অর্পন করেন উত্তর দিনাজপুর জেলা তথ্য ও সম্প্রচার আধিকারিক রানা দেবদাস। জেলা তথ্য ও সম্প্রচার দপ্তরের ” অমর একুশে ” অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার লোকশিল্পীগণ সহ সাংস্কৃতিক জগতের অন্যান্যরা। ২১ ফেব্রুয়ারির তাৎপর্য বর্ণনা করেন দপ্তরের আধিকারিক রানা দেবদাস।

এদিকে বিধানমঞ্চে রায়গঞ্জ পুরসভার পক্ষ থেকেও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় এদিন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়গঞ্জ পুরসভার পুরপতি সন্দীপ বিশ্বাস, উপ পুরপতি অরিন্দম সরকার, বিশিষ্ট শিক্ষাবিদ শুভেন্দু মুখার্জী, সুশীল গোস্বামী সহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন বিদ্যালয়ের ছাত্রছাত্রীরা। অনুষ্ঠানের শুরুতেই কাশ্মীরে জঙ্গীহানায় মৃত শহীদ জওয়ানদের আত্মার শান্তি কামনায় এক মিনিট নীরবতা পালন করা হয়।

এদিন সন্ধ্যায় ইন্সটিটিউট মঞ্চে ভাষা দিবস উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় রায়গঞ্জের বিধায়ক মোহিত সেনগুপ্তের উদ্যোগে। সেখানে উপস্থিত ছিলেন সংস্কৃতি মনস্ক শহরের গণ্যমান্যরা।

 

আরও দেখুন

উপনির্বাচনে ব্যাপক উত্তেজনা ইসলামপুরে, আক্রান্ত সংবাদমাধ্যম

    NBlive ইসলামপুরঃ উপনির্বাচনকে কেন্দ্র করে উত্তেজনা ইসলামপুরে। ব্যাপক বোমাবাজির অভিযোগ মাদারিপুর এলাকায়। খবর …